২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

মুক্তি পেলেন সৌদি প্রিন্স ও ধনকুবের ওয়ালিদ বিন তালাল

শনিবার, ২৭/০১/২০১৮ @ ৭:৫২ অপরাহ্ণ

Spread the love

মুক্তি পেলেন সৌদি প্রিন্স ও ধনকুবের ওয়ালিদ বিন তালাল

সৌদি প্রিন্স ও ধনকুবের ওয়ালিদ বিন তালাল আজ (শনিবার) মুক্তি পেয়েছেন। সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সঙ্গে সমঝোতার ভিত্তিতে তাকে মুক্তি দেয়া হয়েছে বলে জানা গেছে। সমঝোতা অনুযায়ী ওয়ালিদ বিন তালাল তার সম্পদের একটি অংশ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেবেন।

ওয়ালিদের মুক্তির বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তারা বলেছেন, ওয়ালিদ বাসায় পৌঁছেছেন। গত নভেম্বরে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান দেশে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেন। সে সময় অন্তত ১১ জন সৌদি প্রিন্সসহ দুই শতাধিক মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এর মধ্যে আল ওয়ালিদ বিন তালাল অন্যতম। তাদেরকে রাজধানী রিয়াদের রিটজ কার্লটন হোটেলে বন্দি রাখা হয়।

এর আগে খবর এসেছিল ওয়ালিদ বিন তালালের মুক্তির বিনিময়ে ছয় বিলিয়ন বা ৬০০ কোটি ডলার দাবি করেছিল সৌদি আরব। এর আগেও অর্থের বিনিময়ে অন্তত একজন প্রিন্স মুক্তি পেয়েছেন বলে খবর এসেছে। রিয়াদের রিজ কার্লটন হোটেলটি এখন বিশ্বের সবচেয়ে বিশালবহুল কারাগার হিসেবে পরিচিতি পেয়েছে।

২০১৭ সালের নভেম্বরে ফোর্বস তালাল বিন আবদুল আজিজকে বিশ্বের শীর্ষ ৪৫তম ধনী ব্যক্তি হিসেবে চিহ্নিত করেছে। এ সময় তার সম্পত্তির নেট মূল্যমান ছিল ১ হাজার ৮০০ কোটি ডলার।#পার্সটুডে।