, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

১৩৫ রানেই গুটিয়ে গেল ভারত” এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

প্রকাশ: ২০১৮-০১-০৮ ২৩:২৫:৫৩ || আপডেট: ২০১৮-০১-০৮ ২৩:২৫:৫৩

Spread the love

১৩৫ রানেই গুটিয়ে গেল ভারত” এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা
ক্রীড়া ডেস্কঃ ক্রিজ বানানোর জন্য বরাবরেই বিখ্যাত সাউথ আফ্রিকা। সর্বশেষ বাংলাদেশ সফরে নিজেদের সেই প্রফেশনটাকে বিশ্বদরবারে আরো বড় করে মেলে ধরে আফ্রিকানরা। আর এবার ভারতের সাথেও সেই কাজটিই করতে গিয়েছিলো আফ্রিকা। কিন্তু সেই কাজটি করতে গিয়ে নিজেদের গর্তে নিজেরা পা ফেলে আফ্রিকানরা।

কেপ টাউনের নিউল্যান্ডসে ভারতীয় ব্যাটসম্যানদের রোখার জন্য বাউন্সি উইকেট তৈরি করেছিল প্রোটিয়ারা। মাঝে একদিন বৃষ্টি হওয়ার কারণে নিউল্যান্ডসের উইকেটের আচরণেও আসে পরিবর্তন।

যে কারণে, দেখা গেল দ্বিতীয় ইনিংসে ভারতীয় পেসারদের হাতে পুরোপুরি নাকালই হয়েছে হাশিম আমলা-এবি ডি ভিলিয়ার্সরা। অলআউট হয়েছে মাত্র ১৩০ রানে। ফলে ভারতের সামনে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে মাত্র ২০৮ রানের।

কিন্তু ২০৮ রানের তাড়া করতে গিয়ে চরম উইকেট বিপর্যয়ে ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু এ রানের তাড়া করতে নেমে এ কি হাল হল ভারতের? একের পর এক উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়তে হয় ভারতকে। দলের হয়ে কেউ ভালো কিছু করতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেছেন অশ্বিন।

এছাড়া বিরাট ২৮, ধাওয়ান ১৬, বিজয় ১৩ রান করেন। ১৩ রানে অপরাজিত ছিলেন ভুবনেশ্বর কুমার। অন্যদিকে বল হাতে ভারতকে রুখে দিয়েছেন ফিলেন্ডার। একে একে নিয়েছেন ৬টি উইকেট। এছাড়া মরকেল ও রাবাদা নেন ২টি করে উইকেট। এরই ফলে ৪২.৪ ওভারে ১৩৫ রানেই গুটিয়ে যায় ভারত। যার ফলে ৭২ রানে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে
পেস আক্রমণে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ২৫ রানে ক্যারিবীয় ৩ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন
ওপেনার লিটন দাস রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লে ক্রিজে এসেছিলেন ইমরুল কায়েস। কিন্তু শূন্য হাতে
টেস্টে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। রবিবার ক্যারিবীয়দের বিপক্ষে ৫ উইকেটে
ইমার্জিং কাপে মোসাদ্দেক হোসেনের দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ দিলো বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল। ৫ উইকেটে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত