, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

চট্টগ্রামে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৮-০১-২১ ১২:৪৫:১৭ || আপডেট: ২০১৮-০১-২১ ১৬:৩৪:১৮

Spread the love

মোঃ জাহেদুৃল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম: মানবাধিকার তথা মানুষের অধিকার রক্ষার নিমিত্তে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ২০ জানুয়ারি শনিবার অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন-২০১৮।

চট্টগ্রাম আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত এই সম্মেলনে দুপুরে পবিত্র কোরআন তেলাওয়াত, বাইবেল ও গীতা পাঠের পর বাংলাদেশ, ভারত, নেপাল ও শ্রীলঙ্কার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা আবেদ আলি, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এম এ মোতালেব সিআইপি।

সম্মেলনে সার্কভুক্ত ৮টি দেশের প্রতিনিধিবৃন্দ এবং সারা বাংলাদেশের মানবাধিকার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জঙ্গিবাদ, হানাহানি, ধর্মীয় উগ্রতাসহ সমাজ বিধ্বংসী যাবতীয় কার্যক্রম প্রতিহত এবং মানুষের যাবতীয় নাগরিক অধিকার সহ সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিত করণের উপর বক্তারা জোর দেন এবং সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সকল দল মত নির্বিশেষে এ সকল কাজ বাস্তবায়নে সফল হবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

Logo-orginal