, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

ড. মনিরুজ্জামান মুরাদনগর উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক

প্রকাশ: ২০১৮-০১-২২ ০৭:২২:০৩ || আপডেট: ২০১৮-০১-২২ ০৭:২২:৪৫

Spread the love

সফিকুল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম, মুরাদনগর (কুমিল্লা): মুরাদনগর উপজেলার কাজী নোমান আহমেদ ডিগ্রি কলেজের বাংলা প্রভাষক ড. মনিরুজ্জামান উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী-শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮-এ উপজেলা পর্যায়ে কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) ২০১৮ বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শফিউল আলম তালুকদারের স্বাক্ষরিত এক পত্রে জনাব ড. মনিরুজ্জামানকে উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে ঘোষণা করেন। মাদ্রাসা পর্যায়ে মো. রফিকুল ইসলাম, সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদ্রাসা এবং স্কুল পর্যায়ে জনাব মো. মিজানুর রহমান ভূঁইয়া, মেটংঘর বি.আর.আই.এম উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।

উপজেলার সদর ইউনিয়নের মটকিরচর গ্রামের আলহাজ্ব অহিদুল ইসলাম মাস্টার ও মঞ্জুরী বেগম দম্পত্তির ৪র্থ সন্তান ড. মনিরুজ্জামান। তিনি নিজ গ্রাম মটকিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু করেন। ১৯৯২ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞানে ১ম বিভাগে ঘোড়াশাল আব্দুল করিম বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে পাশ করেন। বদিউল আলম ডিগ্রি কলেজ থেকে ১৯৯৪ সালে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান ১ম বিভাগে পাশ করেন।১৯৯৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বাংলা (সম্মান) ২য় শ্রেণীতে উত্তীর্ণ এবং একই কলেজ থেকে ২০০০ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। আমেরিকা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি, ক্যালিফোর্নিয়া থেকে ২০১৭ সালে (শিক্ষা) পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি হিউম্যান রাইডস এ্যাওয়ার্ড ২০০৯, বিএসডি ফাউন্ডেশন এ্যাওয়ার্ড ২০০৯ শ্রেষ্ঠ শিক্ষা উদ্যোক্তা হিসাবে গ্রহণ করেন।

তিনি সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদ্রাসায় বাংলা বিষয়ের প্রভাষক হিসাবে যোগদান করে কর্মজীবন শুরু করেন।পরে ২০১০ সালের ডিসেম্বরে উপজেলার সদরে কাজী নোমান আহমেদ ডিগ্রি কলেজে বাংলা বিষয়ের প্রভাষক হিসাবে যোগদান করে কর্মরত।

শিক্ষার মানোন্নয়ন ও তার কলেজের সুষ্ঠু শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীদের নৈতিকতা শিক্ষায় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন ড. মনিরুজ্জামান। তিনি এই কৃতিত্ব অর্জন করায় কলেজের অধ্যক্ষ মো. সাদেকুল ইসলাম, পরিচালনা পরিষদ, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, শুভাকাঙ্ক্ষীদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

Logo-orginal