, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

বিমানবন্দর থেকে নিখোঁজ ইতালী প্রবাসী বাবলুর এখনো খোঁজ মিলেনি

প্রকাশ: ২০১৮-০১-১৬ ২৩:২৭:২২ || আপডেট: ২০১৮-০১-১৬ ২৩:২৭:২২

Spread the love

বিমানবন্দর থেকে নিখোঁজ ইতালী প্রবাসী বাবলুর এখনো খোঁজ মিলেনি
মৌলভীবাজারে
: নিখোঁজের ১১ দিন পেরিয়ে গেলেও বাবলুকে উদ্ধারে কোন অগ্রগতি নেই আইন-শৃংখলা বাহিনীর ।

তাকে উদ্ধারের জন্য পরিবারের পক্ষ থেকে মাননীয় অর্থমন্ত্রী , শিক্ষামন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও বিমানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছে স্বজনেরা ।
.

সিলেটের মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার সন্তান ও সিলেটের মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ এবং বিয়ানীবাজার সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ইতালি ফেরত প্রবাসী জাহাঙ্গীর হোসেন (বাবলু) ঢাকা হযরত শাহজালাল বিমান বন্দর থেকে নিখোঁজ।

ইতালি থেকে দেশের উদেশ্যে যাত্রা করলেও এখন খোঁজ মিলছে না মো. জাহাঙ্গীর হোসেন (বাবলু) নামক একজন প্রবাসী তরুণের। তাঁর গ্রামের বাড়ি মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলায়।সে বিয়ানীবাজার উপজেলার কসবা গ্রামে নানার বাড়ীতে থেকে বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করার পর সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজে অনার্স পড়ার সময় ইউরোপে চলে আসে। সে এখন ইতালীর স্হায়ী বাসিন্দা।

বাবলুর পিতা জুড়ির বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল হাছিব জানান,
বাবলু ৫ জানুয়ারি ইতালির ভেনিস শহর থেকে এমিরেট এয়ারলাইন্সের ইকে ৫৮২ ফ্লাইটে যাত্রা করেন। দুবাই হয়ে পরদিন ৬ জুলাই শনিবার সকাল সোয়া ১০টায় তাঁর ঢাকা হযরত শাহজালাল বিমান বন্দরে পৌঁছার কথা ছিল। তারপর ঐদিন বাংলাদেশ বিমানের বিজি ৬০১ পৌনে একটার অভ্যন্তরীন ফ্লাইইটে সিলেটে পৌঁছার কথা ছিল দুপুর দেড়টায়। বাবলু দুবাই পৌঁছে তার পিতার সঙ্গে ফোনে কথাও বলেছিল। কিন্তু এরপর আর তার কোনো খোঁজ পাচ্ছেন না তার পরিবার। সারা দিন সিলেট ওসমানী বিমান বন্দরে স্বজনরা অপেক্ষার পর তার কোনো খোঁজ না পেয়ে এবং যোগাযোগ করতে না পেরে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
বাবলু কোথায় থেকে নিখোঁজ হয়েছেন, কীভাবে হয়েছেন কিছুই জানা যাচ্ছে না।

৭ জানুঁযারি রবিবার বাবলুর স্বজনরা হযরত শাহজালাল বিমানবন্দর থানায় সাধারণ ডায়রি (জিডি) করতে গেলে পুলিশ তা গ্রহণ করেনি। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এমিরেট এয়ারলাইন্সের যাত্রী তালিকায় বাবলুর নাম থাকলে এবং সেটা দেখালে জিডি নেওয়া হবে।
এ ব্যাপারে কালের কণ্ঠের পক্ষ থেকে এমিরাট এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও কোনো তথ্য জানাতে পারেনি। তাদের কাছে ওই যাত্রীর টিকেটের ফটোকপি ইমেইল করা হয়েছে।

এদিকে, একজন রাজনৈতিক নেতার হস্তক্ষেপে বিমানবন্দর থানা নিখোঁজের ব্যাপারে সাধারণ ডায়েরি গ্রহণ করেছে।
দেশে ফিরে বাবলু’র বিয়ে করার কথা ছিল। কনেও ঠিক করা হয়েছিল। কিন্তু ওই পরিবারে আনন্দের বদলে এখন চরম দুর্সময় নেমে এসেছে।
এদিকে বাবলুর ইতালী প্রবাসী বড় ভাই ইকবাল হোসেন শিপলু জানিয়েছেন, জাহাঙ্গীর হোসেন (বাবলু) ঢাকা হযরত শাহজালাল বিমান বন্দর অবতরণ করেছেন এ তথ্যটি ভেনিসের এমিরেট এয়ারলাইন্সের কর্তৃপক্ষ তাকে নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর হোসেন (বাবলু) সম্পর্কে ঢাকা হযরত শাহজালাল বিমান বন্দর কর্তৃপক্ষ এখনও পর্যন্ত কোন সদুত্তর দিতে পারিনি। বাবলুর সন্ধানে তার অপর আরেক ভাই ও স্বজনরা মিলে ঢাকার হযরত শাহজালাল বিমান বন্দরে ইমিগ্রেশন,কাস্টমস,পুলিশ ও এয়ারলাইনস কর্তৃপক্ষের কাছে বারবার ধর্না দিচ্ছেন। কারো কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা ও সঠিক জবাব পাওয়া যাচ্ছেনা।

এদিকে বাবলুর জন্য বার বার মূর্ছা যাচ্ছেন বাবা-মা।সবাই বাকরুদ্ধ হয়ে পড়েছেন। বাবলুকে উদ্ধারের জন্য পরিবারের পক্ষ থেকে মাননীয় অর্থমন্ত্রী , শিক্ষামন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী ও বিমানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Logo-orginal