, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

কুয়েত প্রবাসীর নিকট এক কোটি টাকা চাঁদা দাবি’ চট্টগ্রামে দুই যুবলীগ নেতা আটক

প্রকাশ: ২০১৮-০২-২৫ ১০:৩৯:১০ || আপডেট: ২০১৮-০২-২৫ ১০:৩৯:১০

Spread the love

কুয়েত প্রবাসীর নিকট এক কোটি টাকা চাঁদা দাবি’ চট্টগ্রামে দুই যুবলীগ নেতা আটক
ট্চটগ্রামঃ চট্টগ্রামের কুয়েত প্রবাসী বন্দধ্ন নাথ, বার বার চেষ্ঠা করেও ব্যর্থ হয়েছেন নিজের জমিতে ভবন নির্মানে । ৭০ ল্কখ টাকা চাঁদা দিয়েও রেহাই পাননি এই প্রবাসী ।

গতকাল চট্টগ্রাম ও দেশের বেশ কটি নামকরা পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে এই সংক্রান্ত প্রকাশিত সংবাদ সুত্রে প্রকাশ, অবশেষে কোটি টাকা চাঁদাবাজির মামলায় নগরীতে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে নগরীর সাগরিকা থেকে দেবাশীষ নাথ দেবুকে (৪৮) গ্রেফতার করা হয়। দুপুরে মুরাদপুর থেকে এটিএম মনজুরুল ইসলাম রতন নামে আরেকজনকে গ্রেফতার করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন পাঁচলাইশ থানার ওসি মহি উদ্দিন মাহমুদ।

বাংলানিউজ সুত্রে জানাযায়, দেবাশীষ নাথ দেবু নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি। বর্তমানে পদ না থাকলেও প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে নগরীতে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির অন্যতম নিয়ন্ত্রক দেবু।

পদ না থাকলেও মনজুরুলও স্বেচ্ছাসেবক লীগের নেতা হিসেবে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে নিজেকে পরিচয় দেন বলে সূত্র জানিয়েছে।

চাঁদাবাজির অভিযোগে বন্ধন নাথ নামে এক কুয়েত প্রবাসীর দায়ের করা মামলায় দেবু ও রতনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি।

ওসি জানান, নগরীর পাঁচলাইশ থানার পূর্ব নাছিরাবাদ এলাকায় ২০০৭ সালে একটি পুরনো ভবন কেনার পর সেটি ভেঙে নতুন ভবন তৈরির চেষ্টা করছিলেন বন্ধন নাথ। ২০১৬ সালে ডিজাইন সোর্স টিম লিমিটেড নামে একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে ভবন তৈরির দায়িত্ব দেন তিনি।

২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি কাজ শুরুর পর দেবুর নেতৃত্বে সন্ত্রাসীরা এসে ভবন তৈরি করতে হলে তাদের এক কোটি টাকা দিতে হবে বলে দাবি করেন। এতে অস্বীকৃতি জানালে তারা বন্ধনকে মারধর এবং পিঠের ডান ‍পাশে গুলি করে গুরুতর জখম করে বলে মামলার আরজিতে দাবি করা হয়েছে।

পরে বন্ধন কুয়েত গিয়ে প্রাইম ব্যাংকের চেকের মাধ্যমে দেবুসহ সন্ত্রাসীদের ৭০ লাখ টাকা দিতে বাধ্য হন।

এর মধ্যে ২০১৭ সালে ডেভেলপার প্রতিষ্ঠান সেখানে ভবন নির্মাণে অস্বীকৃতি জানান। বন্ধন নাথ তার শুভাকাঙ্খী পাঁচজনের সঙ্গে মিলে সেখানে ভবন তৈরির কাজে হাত দেন। চলতি বছরের ২ ফেব্রুয়ারি কাজ শুরুর পর আবারও সন্ত্রাসীরা এসে আরও ৩০ লাখ টাকা দেওয়ার

12পরের অংশ»>|

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া সাতকানিয়া) আসনে ধানের শীষের প্রার্থীর কর্মী সমর্থকদের বিনা ওয়ারেন্টে বা মামলা ব্যতীত গ্রেফতার
চট্টগ্রামঃ জেলার আদালত প্রাঙ্গণে এডভোকেট জসিম উদ্দিন সরকারের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
চট্টগ্রামের সাতকানিয়ার নয়াখাল এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় শ্যামলী পরিবহনের একটি বাস খাদে পড়ে গেছে।
চট্টগ্রামঃ জেলার সর্বশেষ আসনের ঘরে চট্টগ্রাম ১৬ বাঁশখালী উপজেলা। নানা ইতিহাসে ভরা বাঁশখালীর জনপদ,শিক্ষার গড়
ছবি, আরটিএম । নিজস্ব প্রতিবেদক ( ফটিকছড়ি) চট্টগ্রামঃ দেশের বৃহত্তম উপজেলা

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত