২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ
head banar ads here

জম্মু-কাশ্মিরে সঞ্জুয়ান সেনাশিবিরে গেরিলা হামলায় ৫ ভারতীয় সেনাসহ ১০ জন নিহত

রবিবার, ১১/০২/২০১৮ @ ৩:১২ অপরাহ্ণ

Spread the love

জম্মু-কাশ্মিরে সঞ্জুয়ান সেনাশিবিরে গেরিলা হামলায় ৫ ভারতীয় সেনাসহ ১০ জন নিহত

জম্মু-কাশ্মিরে সঞ্জুয়ান সেনাশিবিরে গেরিলা হামলায় ৫ ভারতীয় সেনাসহ ১০ জন নিহত হয়েছেন। গতকাল (শনিবার) ভোর থেকে গেরিলা ও সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ ৩০ ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধ শেষে ৪ গেরিলা ও ১ বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক সেনা সদস্যের বাবাও আছেন। ওই ঘটনায় সেনা সদস্য, নারী ও শিশুসহ কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।

নিহত গেরিলাদের কাছ থেকে বুলেটপ্রুফ জ্যাকেটভেদী গুলিসহ প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

গতকাল ভোর পাঁচটা নাগাদ সেনাবাহিনীর ক্যাম্পে গেরিলা হামলার পর সেখানে সেনাবাহিনীর বিশেষ দল ও প্যারাকম্যান্ডো গেরিলাদের নির্মূলের লক্ষ্যে অভিযান চালায়। সামরিক বাহিনীর ওই অভিযানে বিমানবাহিনীর হেলিকপ্টার ও ড্রোনকেও কাজে লাগানো হয়।

আজ (রোববার) সকাল সাড়ে দশটা নাগাদ সেনাবাহিনীর অভিযান শেষ হয়। সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত গোটা অভিযানের বিষয়ে পর্যালোচনা করেছেন।

এদিকে, আজ জম্মু-কাশ্মির লিবারেশন ফ্রন্টের প্রতিষ্ঠাতা মকবুল ভাটের মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে কর্তৃপক্ষ কুপওয়াড়া ও শ্রীনগরের বিভিন্ন অংশে নিষেধাজ্ঞা জারি করেছে।

মকবুল ভাটকে ১৯৮৪ সালের ১১ ফেব্রুয়ারি দিল্লির তিহার কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হয় এবং সেখানেই তাকে কবরস্থ করা হয়।

ওই ঘটনাকে কেন্দ্র করে যৌথ প্রতিরোধ আন্দোলন নেতৃত্বের ডাকে আজ (রোববার) কাশ্মির উপত্যকায় সর্বাত্মক বনধ পালিত হয়েছে। বনধকে কেন্দ্র করে গোলযোগ এড়াতে বিভিন্ন এলাকায় প্রচুর পরিমাণে আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়।

কুপওয়াড়া জেলা প্রশাসন সূত্রে প্রকাশ, কুপওয়াড়া, ক্রালপোরা এবং ত্রেহগামে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে, শ্রীনগর প্রশাসনের পক্ষ থেকে নৌহাট্টা, রায়নাওয়াড়ি, খানইয়ার, এম আর গঞ্জ, সাফাকদল, মৈসুমাতে সম্পূর্ণ ও ক্রালখুদে আংশিক নিষেধাজ্ঞা জারি করা হয়।# পার্সটুডে।