২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

শরীয়ত, তরিকত ও মারেফতের উজ্জ্বল নক্ষত্র ছিলেন গারাংগিয়ার পীর সাহেবদ্বয়- নদভী এমপি

শুক্রবার, ১৬/০২/২০১৮ @ ৬:৪৭ অপরাহ্ণ

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন,সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির কোন শিক্ষা ইসলামে পাওয়া যায় না।ইসলাম মানুষকে শান্তিপ্রিয়, বিনয়ী ও মহৎ গুণাবলীর অধিকারী হতে উদ্বুদ্ধ করে। তিনি বলেন, যদি আমার হাত ও মুখ থেকে অন্যরা নিরাপদ না থাকে তাহলে আমার কাজ প্রমাণ করে যে, আমি শান্তির ধর্ম ইসলামের অনুসারি নই। সব ধর্মের মানুষের প্রতি হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে।যুগে যুগে পীর-আউলিয়া ও দরবেশগণ এভাবেই শান্তির ধর্ম ইসলামের প্রচার প্রসারে কাজ করে গেছেন।তিনি গারাংগিয়ার হযরত বড় হুজুর ও ছোট হুজুর (রাহ:)-কে শরীয়ত,তরিকত ও মারেফতের উজ্জ্বল নক্ষত্র আখ্যায়িত করে বলেন,এই আদর্শ ভ্রাতাদ্বয় ছিলেন একই বৃন্তে দু’টি পরিস্ফুটিত ফুল এবং একে অপরের পরিপূরক। এই দু’জন আল্লাহর অলিকে পৃথক করে ভাবার এবং জানার কোন অবকাশ নেই।গারাংগিয়ার হুজুরদ্বয় সকল প্রকার ক্ষুদ্র মত পার্থক্যতার উর্ধে উঠে শরীয়ত,তরিকত ও মারেফতের যে বাগান সৃজন করেছিলেন তার সুশোভিত সৌরভে অসংখ্য পথহারা মানুষ সঠিক পথের সন্ধান পেয়েছিলেন।

তিনি আজ ১৬ ফেব্রুয়ারি গারাংগিয়া কামিল মাদ্রাসার তিনদিনব্যাপী বার্ষিক সভা এবং হযরত বড় হুজুর (রাহ:) ও ছোট হুজুর (রাহ:)এর বার্ষিক ঈছালে সওয়াব মাহফিলের সমাপনী দিবসে জুমার নামাজের খুতবা প্রদান পূর্বে লক্ষ মুসল্লীর উদ্দেশ্যে উপরোক্ত কথা গুলো বলেন।

এমসময় উপস্থিত ছিলেন পীর সাহেব হযরত শাহ মাওলানা মাহমুদুল হক মজিদি,হযরত শাহ মাওলানা মাহমুদুল হাছান ছিদ্দিকী হামেদী,চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী,সাবেক সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এমএ মোনাফ,বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুশ শুক্কুর,লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান পিপিএম,সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাজী নুর আহমদ,সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দিন।স্বাগত বক্তব্য রাখেন গারাংগিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল আজিম।অনুষ্ঠান পরিচালনা করেন এটিএম রশীদ উদ্দিন ছিদ্দিকী শাহীন,মাস্টার মুহাম্মদ মহিউদ্দিন।

বাদ জুমা সাংসদ ড.আবু রেজা নদভী এমপি অসুস্থ পীর সাহেব গারাংগিয়া হযরত শাহ মাওলানা আনওয়ারুল হক সিদ্দিকী সাহেবের শয্যা পাশে কিছুক্ষণ সময় কাটান, চিকিৎসার খোঁজ-খবর নেন এবং আশু রোগমুক্তি কামনা করেন।

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রামঃ বাঁশখালী উপজেলার খানখানাবাদ বেড়িবাঁধ এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৭ ডাকাত ও জলদস্যুকে গ্রেফতার করেছে
সাতকানিয়ায় মীনা দিবস উদযাপন মোঃ জাহেদুল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম: “মায়ের দেয়া খাবার খাই,
জামায়াত নেতা মাওলানা শামসুল ইসলামের আত্মসমর্পণ : জেলহাজতে প্রেরণ চট্টগ্রামঃ জামায়াত
চট্টগ্রামঃ রোববার বিকাল সাড়ে পাঁচটার দিকে রেলওয়ে অফির্সাস ক্লাব সংলগ্ন এলাকায় ওই দুর্ঘটনায় নিহত ছাত্রের
লোহাগাড়া, চট্টগ্রামঃ জেলার লোহাগাড়ার চুনতিতে ইছহাক মিয়া সড়কের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসাবে

চট্টগ্রামঃ বাঁশখালী উপজেলার খানখানাবাদ বেড়িবাঁধ এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৭ ডাকাত ও জলদস্যুকে গ্রেফতার করেছে
[caption id="attachment_65425" align="alignnone" width="1440"] সাতকানিয়ায় মীনা দিবস উদযাপন[/caption] মোঃ জাহেদুল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম: “মায়ের দেয়া খাবার খাই,
[caption id="attachment_65419" align="alignnone" width="552"] জামায়াত নেতা মাওলানা শামসুল ইসলামের আত্মসমর্পণ : জেলহাজতে প্রেরণ[/caption] চট্টগ্রামঃ জামায়াত
চট্টগ্রামঃ রোববার বিকাল সাড়ে পাঁচটার দিকে রেলওয়ে অফির্সাস ক্লাব সংলগ্ন এলাকায় ওই দুর্ঘটনায় নিহত ছাত্রের
লোহাগাড়া, চট্টগ্রামঃ জেলার লোহাগাড়ার চুনতিতে ইছহাক মিয়া সড়কের উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসাবে

অনলাইন জরিপ

?????
8 Vote

Cricket Score

Poll answer not selected