, রোববার, ২০ জানুয়ারী ২০১৯

admin

সিরিয়ার সামরিক বাহিনীর হামলায় ইসরাইলের এফ-১৬ জঙ্গিবিমান বিধ্স্ত

প্রকাশ: ২০১৮-০২-১১ ১৫:১৬:৪৯ || আপডেট: ২০১৮-০২-১১ ১৫:১৬:৪৯

Spread the love

সিরিয়ার সামরিক বাহিনীর হামলায় ইসরাইলের এফ-১৬ জঙ্গিবিমান বিধ্স্ত
সিরিয়ার সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় ইহুদিবাদী ইসরাইলের যে এফ-১৬ জঙ্গিবিমানটি বিধ্স্ত হয়েছে তার এক পাইলটের অবস্থা আশঙ্কাজনক। ইসরাইলের রামবাম হাসপাতালে এ পাইলটের চিকিৎসা চলছে।

গতকাল (শনিবার)সিরিয়ার সামরিক বাহিনী তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে ইসরাইলের ওই বিমানটি ভূপাতিত করে। বিমানটি মধ্য এশিয়ার একটি দেশের ঘাঁটি থেকে উড়ে সিরিয়ার সামরিক স্থাপনায় হামলায় চালিয়ে ফিরে যাচ্ছিল। তবে সিরিয়ার উত্তরাঞ্চলে মোতায়েন করা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে এফ-১৬ বিমানটিকে ভূপাতিত করা হয়।

টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়েছে, ইসরাইলের বিমান লক্ষ্য করে ব্যাপক বিমান-বিধ্বংসী গোলাগুলি এবং কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। তারই একটি ক্ষেপণাস্ত্র আঘাত করে এফ-১৬ বিমানটিতে। ইসরাইল বলেছে, তারা ঘটনা পর্যালোচনা করে দেখছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বিমানটি ভূপাতিত হওয়ার কথা স্বীকার করে ইসরাইল জানিয়েছে, দুই পাইলট বিমান থেকে বের হতে সক্ষম হয়েছে। পরে একজনের অবস্থা গুরুতর বলে ঘোষণা করে ইসরাইল। অবশ্য, ইসরাইলি গণমাধ্যম দাবি করছে- ওই পাইলটের অবস্থা গুরুতর হলেও ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

ইসরাইল দাবি করেছে, সিরিয়া থেকে পাঠানো একটি ড্রোন প্রতিহত করার পর ইসরাইলের বিমান বাহিনী সিরিয়ার ওই সামরিক স্থাপনায় হামলা চালায়। পরে তেল আবিব দাবি করে, তারা ইসলামি প্রজাতন্ত্র ইরানের একটি ড্রোন ভূপাতিত করেছে। এ দাবি হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে ইরান।# পার্সটুডে ।

কুয়েতের বাংলাদেশ দূতাবাসে হামলার দায়ে তিন শতাধিক শ্রমিককে দেশে ফেরত পাঠানো হবে। এরই মধ্যে সেই
নিউজ ডেস্ক: বাবা নেই, মা মারা গেছে। কেউ সহযোগিতা না করায় মাকে সৎকার করতে সাইকেলে
গ্রেফতার এবং জোর করে মিয়ানমারে পাঠিয়ে দেয়ার আতঙ্কে চলতি বছর ভারত থেকে এক হাজার ৩০০
কুয়েতে লেসকো নামের একটি কোম্পানিতে কর্মরত শ্রমিকরা তিন মাসের বেতন এবং ‘আকামা’ না পাওয়ায় দেশটিতে
নিউজ ডেস্কঃ রাহাফ মোহাম্মেদ আল-কুনুন (১৮), আলোচিত সৌদি আরবের কিশোরী। নিজ দেশ ছেড়ে পালিয়ে যান,

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত