, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

অপরূপা বান্দরবানে পর্যটকের উপচেপড়া ভিড়

প্রকাশ: ২০১৮-০২-০৩ ১৯:২৫:২১ || আপডেট: ২০১৮-০২-০৩ ১৯:২৬:৩৬

Spread the love

মোঃ জাহেদুৃল ইসলাম, বান্দরবান ঘুরে এসে: বছরের শুরু থেকেই পর্যটকদের উপচেপড়া ভিড় শুরু হয়েছিল বান্দরবানের পর্যটন স্পট আর হোটেল- মোটেলগুলোতে। জেলার প্রতিটি পর্যটন কেন্দ্র জুড়ে শুক্রবারও (২ ফেব্রুয়ারি) ব্যাপক আনাগোনা ছিল দেশী-বিদেশী পর্যটকদের। মেঘলা, ন্যাচারাল পার্ক, নীলাচল, প্রান্তিক লেক, শৈলপ্রপাত, চিম্বুক, নীলগিরি, স্বর্ণমন্দিরসহ প্রতিটি পর্যটন কেন্দ্র ভ্রমণের জন্য প্রতিদিনই দেশের নানান প্রান্তের ভ্রমণপিপাসু মানুষ ছুটে আসছে।

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে আসা জান্নাতুল ফেরদৌস জানান, ‘প্রথমবারের মত বান্দরবান ভ্রমনে আসলাম’। প্রতি বছর আসবো।

রাজশাহী থেকে বান্দরবান বেড়াতে আসা মো: এমরান জানান, বান্দরবান খুব সুন্দর এলাকা। এখানে রয়েছে অসংখ্য বিনোদন কেন্দ্র। পাহাড় নদী আর ভ্রমণের স্পট দেখে আমরা খুবই বিমোহিত। বিশেষ করে মেঘলার লেকে ভ্রমণ আর নীলাচলের সুশীতল হাওয়া ও ন্যাচারাল পার্ক মনোরম পরিবেশ আমাদের মনে থাকবে আজীবন।

এদিকে পর্যটকদের আগমনকে কেন্দ্র করে নতুন সাজে সেজেছে জেলার হোটেল- মোটেল গেস্টহাউসগুলো।

বান্দরবানের আবাসিক হোটেল হিলটনের ম্যানেজার শুভ দাশ জানান, আমাদের হোটেলের ৭২টি রুমের মধ্যে অনেক রুমই বুকিং আছে। এই সময়ে বান্দরবান ভ্রমণ খুবই মজার। শীতের হালকা হাওয়া আর পাহাড় ও নদীর সংমিশ্রণে গড়ে ওঠে পার্বত্য জেলাগুলোরে মধ্যে বান্দরবানের বেশিরভাগ হোটেল মোটেল ও আধুনিক সাজে সজ্জিত হচ্ছে পর্যটকদের জন্য।

বান্দরবানের আবাসিক হোটেল হিলকুইনের ম্যানেজার অংচিংপ্রু জানান, আমরা পর্যটকদের থাকার জন্য আমাদের রুমগুলো আরো আধুনিক সাজে সাজালাম।

এদিকে পর্যটকদের জন্য নিত্য নতুন আইটেম আর দোকান ভরপুর মালামাল নিয়ে ব্যাস্ত সময় পার করছে ব্যবসায়ীরা।

বান্দরবান বাসস্ট্যান্ড হিলটন হোটেলের নিচতলার আনিসা বার্মিজ কর্নারের মালিক মো: সোহেল জানান, প্রতি বছরই এইসময়ে প্রচুর পর্যটক বান্দরবানে আসে। এ বছর ও প্রচুর পর্যটক বান্দরবানে এসেছে।

তিনি আরো জানান, নতুন বছরকে ঘিরে দোকানে প্রচুর নিত্য নতুন আইটেম তুলেছি। এখন ভালো ব্যবসা করতে পারছি।

শান্তি ও সম্প্রীতির শহর বান্দরবান। মনোরম প্রাকৃতিক দৃশ্য, বিশাল পাহাড়, বারোটি জাতিগোষ্ঠীর সহঅবস্থান আর লোভনীয় পর্যটন স্পটের কারণে প্রতিনিয়তই পর্যটকেরা ভিড় জমায় এই জেলায়, তাইতে পর্যটকদের নিরাপত্তায় সর্বদা প্রস্তুত প্রশাসন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: গোলাম ছরোয়ার জানান, বান্দরবান শান্তি ও সম্প্রীতির শহর। প্রায় সময় যেকোন বন্ধে এখানে পর্যটনস্পট সমূহে প্রচুর পর্যটকের আগমন ঘটে।

তিনি আরো জানান, পর্যটকদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। পর্যটকদের সকল স্পটে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা নজরদারি অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, বান্দরবান সবসময় পর্যটক ভরপুর একটি জেলা, আর বছরের এসময়ে এখানে প্রচুর পর্যটকের আগমন ঘটে আর তাই পর্যটকদের নিরাপত্তায় ও খাদ্য মান নিশ্চিত করতে আমরা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে থাকি। আর জেলা প্রশাসন সর্বত্র পর্যটকদের বান্দরবানে স্বাগত জানায় ও জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত পর্যটনস্পট সমূহ মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, বনপ্রপাত, শৈলপ্রপাত, চিম্বুক ও নীলদিগন্তে ভ্রমণের জন্য পর্যটকদের সব ধরনের সুব্যবস্থা করে থাকে।

তিনি আরো জানান, বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর হতে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত সকল পর্যটনস্পট সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এবং পর্যটকেরা বান্দরবানের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করতে পারবে।

Logo-orginal