, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

অবশেষে লোহাগাড়া থানার বহুল আলোচিত ওসি মো. শাহ জাহানকে বদলি করা হয়েছে”

প্রকাশ: ২০১৮-০২-১৭ ০৮:০১:১৬ || আপডেট: ২০১৮-০২-১৭ ০৮:০১:১৬

Spread the love

অবশেষে লোহাগাড়া থানার বহুল আলোচিত ওসি মো. শাহ জাহানকে বদলি করা হয়েছে”
আরটিএমনিউজ২৪ডটকম, চট্টগ্রামঃ দক্ষিণ লোহাগাড়া থানার বহুল আলোচিত ও সমালোচিত ওসি মো. শাহ জাহানকে অবশেষে বদলি করা হয়েছে।

লোহাগাড়া থানা থেকে প্রত্যাহারের পর তাকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করেছে।

গত মঙ্গলবার জেলা পুলিশ সুপার নূরেআলম মিনা স্বাক্ষরিত এক এ আদেশ দেন।

আদেশে বলা হয়, হাইকোর্ট থেকে প্রাপ্ত রিট পিটিশন নম্বর-৩৯৮/২০১৮ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইন শাখা-১, এর স্মারক এর নির্দেশনার প্রেক্ষিতে লোহাগাড়া থানার ওসি মো. শাহ জাহানকে চট্টগ্রাম পুলিশ লাইন্সে সংযুক্ত করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর করা হবে।’

এর আগে ৬ ফেব্রুয়ারী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইনশাখা-১ এর সিনিয়র সহকারী সচিব আবু হাসনাত মো. মঈনউদ্দিন স্বাক্ষরিত আদেশে লোহাগাড়া থানার ওসি শাহ জাহানকে সাত দিনের মধ্যে বদলির আদেশ দেন।

বদলির বিষয়টি নিশ্চিত করে লোহাগাড়া থানার ওসি মো. শাহ জাহান বলেন, ‘পুলিশের চাকরির নিয়মমাফিক বদলি করে পুলিশ লাইনে সংযুক্ত করেছেন।’

ওসি মো. শাহ জাহান ২০১২ সালের ১২ জুন লোহাগাড়া থানার ওসি হিসেবে যোগদান করেন। দীর্ঘ সাত বছর লোহাগাড়া থানায় দায়িত্ব পালন করেন।

.
এ সময় টাকার বিমিময়ে আসামীদের আটকের পর ছেড়ে দেয়া, দিন মুজুরকে ডাকাত সাজিয়ে আদালতে চালান দেয়াকে কেন্দ্র নানা সমালোচনায় পড়েন পুলিশের এ কর্মকর্তা।

সর্বশেষ লোহাগাড়ায় পুলিশ হেফাজতে থাকা ফৌজদারী মামলার এক আসামিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেয়ার ঘটনায় লোহাগাড়ার ওসি শাহ জানকে প্রত্যাহার করতে হাইকোর্ট এক নির্দেশনা প্রদান করেন।

পরে ১ ফেব্রুয়ারী সে আদেশ স্থগিত চেয়ে ওসি শাহজাহান সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে গেলে ৫ ফেব্রুয়ারী আবেদনটির ওপর শুনানির তারিখ নির্ধারণ করে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। এরপর ১৫ ফেব্রুয়ারী আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে হাইকোর্ট এর আদেশ বহাল রাখেন এবং ওসি শাহজাহান এর আবেদন খারিজ করে দেন।

Logo-orginal