, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

আদালত রায় দিয়েছে” আমাদের কিছু করার নেইঃ শেখ হাসিনা

প্রকাশ: ২০১৮-০২-১৯ ১৭:৩০:০৫ || আপডেট: ২০১৮-০২-১৯ ১৭:৩০:০৫

Spread the love

আদালত রায় দিয়েছে” আমাদের কিছু করার নেইঃ শেখ হাসিনা
আড়াই মাসের ব্যবধানে আবার সংবাদ সম্মেলন এলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি বাসভবন গণভবনে সোমবার বিকাল চারটা ৪৫ মিনিটে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

প্রধানমন্ত্রীর ইতালি সফর নিয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলন হচ্ছে। এতে মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্যবৃন্দ, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সিনিয়র সাংবাদিকরা উপস্থিত রয়েছেন।

ইতালি ও ভ্যাটিকান সিটিতে চার দিনের সফর শেষে শনিবার রাতে ঢাকায় ফেরেন শেখ হাসিনা। বরাবর তিনি বিদেশ সফর থেকে এসে দেশে সংবাদ সম্মেলন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপিতে এমন কী একজন নেতাও নাই যাকে ভারপ্রাপ্ত করা গেল না। ভারপ্রাপ্ত করা হলো ফেরারী আসামীকে যে আর রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়েছে। তার জেল-জরিমানা হয়েছে। বিএনপি নেতৃবৃন্দের মধ্যে কী এতই দৈন্যদশা? দেশে যারা আছেন অনেক অনেক কাজ করছেন, অনেক কর্মঠ, তাদের কারও ওপর ভরসা করা গেল না? আমি আর কিছু বলতে চাই না, কিছু বললেই তো অনেক দোষ।

সোমবার গণভবনে এক সাংবাদিকের প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় নিয়ে শেখ হাসিনা আরও বলেন, আদালত রায় দিয়েছে। আমাদের কিছু করার নেই। কিন্তু বিএনপি সব দোষ দেয় সরকারের ওপরে।

বিদেশ থেকে ফিরে তার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিদেশ সফরের বিষয়ে বক্তব্য থাকে। তবে বেশির ভাগ ক্ষেত্রেই প্রশ্নোত্তর পর্বে গুরুত্ব পায় রাজনৈতিক ও সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে।

সবশেষ গত ৭ ডিসেম্বর কম্বোডিয়া সফর শেষে গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। সেদিনও সংবাদ সম্মেলনে আগামী জাতীয় নির্বাচন নিয়ে সরকারের অবস্থান আর বিশেষ করে সৌদি আরবে খালেদা জিয়া পরিবারের কথিত বিপুল সম্পদ নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

এবারও সংবাদ সম্মেলনে দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা, রায়ের অনুলিপি পেতে বিলম্বের বিষয়টি উঠে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী কারাগারে যাওয়ার দিন প্রধানমন্ত্রী বরিশালের জনসভায় ‘লজ্জা থাকলে আর দেশের টাকা লুট করবে না’ বলে মন্তব্য করেন। তবে ১৩ ফেব্রুয়ারি ইতালিতে আওয়ামী লীগের সংবর্ধনায় প্রথমবারের মতো এই রায় নিয়ে বিস্তারিত বক্তব্য দেন।

Logo-orginal