, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চট্টগ্রামে ছাত্রশিবিরের মিছিল

প্রকাশ: ২০১৮-০২-২১ ১৫:১৮:১৪ || আপডেট: ২০১৮-০২-২১ ১৫:১৮:১৪

Spread the love

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চট্টগ্রামে ছাত্রশিবিরের মিছিল
চট্টগ্রামঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী করেছে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ।

বুধবার সকালে নগরীর বড়পোল এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালীটি ছোটপোল এলাকায় গিয়ে শেষ হয়।

র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম মহানগরী দক্ষিণের সভাপতি হাসান আব্দুল্লাহ বলেন, পাকিস্তানের স্বৈরশাসকরা মানুষের মুখের ভাষা কেড়ে নিয়ে উর্দুকে রাষ্ট্রভাষা হিসেবে চাপিয়ে দিতে চেয়েছিল। কিন্তু এদেশের মানুষ তাদের সে অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করতে দেয়নি। বুকের তাজা রক্তের বিনিময়ে মানুষ তাদের মায়ের ভাষার অধিকার অর্জন করেছে।

তিনি বলেন, পাক হানাদার বাহিনীর মত বর্তমান আওয়ামী লীগ সরকারও দেশের মানুষের ওপর নির্যাতন চালাচ্ছে। শিক্ষাঙ্গনে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের নানা অপকর্মের কারণে ছাত্রদের শিক্ষাজীবন বিপর্যস্ত, বন্ধ রয়েছে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান। তিনি সরকারের এ ধরণের কাজের তীব্র নিন্দা জানিয়ে এর থেকে দেশকে রক্ষা করতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

নগর দক্ষিণের সেক্রেটারী মোহাম্মদ ইমরানুল হকের পরিচালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অর্থ সম্পাদক ডা. হাবিবুর রহমান, অফিস সম্পাদক মুহাম্মদ হাসানাত, আইন ও ছাত্রকল্যাণ সম্পাদক মু. ইউসুফ, কলেজ সম্পাদক সাব্বির আহমদ, প্রচার সম্পাদক ইমাদ আল জিয়াদ, মাদ্রাসা ও পাঠাগার সম্পাদক হাকিম বিন কাসিম ও প্রকাশনা সম্পাদক খুরশেদুল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ। #বিজ্ঞপ্তি ।

Logo-orginal