, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

ভারাক্রান্ত মনে মাটিতে বসে পরেন মির্জা ফখরুল

প্রকাশ: ২০১৮-০২-২১ ২২:৩৪:১৬ || আপডেট: ২০১৮-০২-২১ ২২:৩৪:১৬

Spread the love

ভারাক্রান্ত মনে মাটিতে বসে পরেন মির্জা ফখরুল
ঢাকা:
বেগম খালেদা জিয়াকে ছাড়া শহীদ মিনারে ফুল দিতে গিয়ে দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুঃখ প্রকাশ করে তিনি বলেন, মিথ্যা মামলা দিয়ে এই সরকার দেশনেত্রীকে কারাগারে রেখেছে। অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া এই মহান দিবস পালন করছি। এ সময় নিজেকে আর ধরে রাখতে পাররেননি মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমস্ত কষ্ট জড়িয়ে ধরায় মাটিতে বসে পরেন তিনি।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দিতে এসে তিনি দুঃখ প্রকাশ করেন। গেলো ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ জাতীয়বাদী দল ও দলের চেয়ারপারসনের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি। তবে আজকে এমন এক সময় এ দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে, যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেরে নেওয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।

ফখরুল আরও বলেন, এই দিনে (২১ ফেব্রুয়ারি) শুরু হয়েছিল স্বাধীনতা আন্দোলনের মূল ভিত্তি। সমগ্র জাতি গণতান্ত্রিক আন্দোলনে সম্পৃক্ত হয়েছিল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন স্বাধীনতা সংগ্রামের মূল ভিত্তি ছিল।

Logo-orginal