, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

লংকান অধিনায়ককে সাজঘরে পাঠিয়েছেন তাইজুল

প্রকাশ: ২০১৮-০২-০৩ ১৩:২৬:৪৫ || আপডেট: ২০১৮-০২-০৩ ১৩:২৬:৪৫

Spread the love

লংকান অধিনায়ককে সাজঘরে পাঠিয়েছেন তাইজুল
ক্রীড়া ডেস্কঃ কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা যেখানে থেমেছিলেন, সেখান থেকে শুরু করেছিলেন রোশেন সিলভা আর দিনেশ চান্দিমাল। বাংলাদেশ বোলারদের আরও হতবাক করে সেঞ্চুরি হাঁকিয়ে ফিরেছেন রোশেন। সেঞ্চুরির হাতছানি ছিল চান্দিমালেরও। তবে পারলেন না লংকান অধিনায়ক। লাঞ্চের পরই দারুণ এক ডেলিভারিতে তাকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন তাইজুল ইসলাম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ৫ উইকেটে ৬১৩ রান। এরই মধ্যে ১০০ রানের লিড নিয়েছে সফরকারীরা। নিরোশান ডিকভেলার সঙ্গী দিলরুয়ান পেরেরা।

৩ উইকেটে ৫০৪ রান নিয়ে চতুর্থ দিনে খেলতে নামে শ্রীলংকা। সিলভা ৮৭ ও চান্দিমাল ৩৭ রান নিয়ে খেলা শুরু করেন। সকালেই সেঞ্চুরি তুলে নেন সিলভা। ২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চিুরি। শেষ পর্যন্ত মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। ফেরার আগে খেলেন ৬ চার ও ১ ছক্কায় ১০৯ রানের নান্দনিক ইনিংস।

সিলভার পর ফিফটি তুলে নেন চান্দিমাল। এটি অধিনায়কের ক্যারিয়ারের ১৬তম হাফসেঞ্চুরি। চতুর্থ দিনে বাংলাদেশের লক্ষ্য শ্রীলংকাকে দ্রুত গুটিয়ে দেয়া। দারুণ খেলতে থাকা রোশেনকে ফিরিয়ে সেই লক্ষ্য পূরণে জ্বালানি যুগিয়েছিলেন মিরাজ। তবে তা আলোর মুখ দেখেনি। ডিকভেলার সঙ্গে দারুণ জুটি গড়েন চান্দিমাল। তাদের ব্যাটে রানের চাকা সচল রাখে সফরকারীরা। এতে প্রথম সেশন শেষে নিজেদের কক্ষপথেই থাকে তারা। সুত্রঃ যুগান্তর ।

Logo-orginal