, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

সিরিয়ার গৌতায় বিমান হামলা অব্যাহত, নিহতের সংখ্যা ৮শ’ ছাড়িয়েছে

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ০৬:১৫:৪৯ || আপডেট: ২০১৮-০৩-০৮ ০৬:১৫:৪৯

Spread the love

সিরিয়ার গৌতায় বিমান হামলা অব্যাহত, নিহতের সংখ্যা ৮শ’ ছাড়িয়েছে
আরটিএমনিউজ২৪ডটকম, অনলাইন ডেস্কঃ সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত পূর্ব গৌতায় বিমান হামলা অব্যাহত রয়েছে। লাগাতার বিমান হামলায় দিনে দিনে পরিস্থিতির আরও অবনতি ঘটেছে।

এ ব্যাপারে মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ সংস্থা জানায়, দামেস্কের উপকণ্ঠে অবস্থিত এই এলাকায় ১৮ ফেব্রুয়ারি থেকে রাশিয়ার সহায়তায় সরকারি বাহিনীর হামলায় ৮০৫ জন নিহত হয়েছে। এদের মধ্যে কমপক্ষে ১৭৮ শিশু রয়েছে।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, মস্কোর একটি বিমান সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি বিমানঘাঁটিতে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে। এতে বিমানের ৩৯ আরোহী নিহত হয়েছেন।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার বিষয়ক সিরীয় পর্যবেক্ষণ আরো জানায়, মঙ্গলবার বিমান হামলায় অন্তত ২৪ বেসরকারি লোক প্রাণ হারিয়েছে।

উল্লেখ্য, রাজধানী দামেস্কের নিকটবর্তী পূর্ব গৌতা এলাকায় প্রায় চার লাখ লোকের বাস। ২০১৩ সাল থেকে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে এটি। গত ফেব্রুয়ারির মাঝামাঝিতে সেখানে বিমান হামলা শুরু করেছে। এরপর গত ২৪ ফেব্রুয়ারি পূর্ব গৌতায় ৩০ দিনের যুদ্ধবিরতি ঘোষণা করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। যদিও সেখানে এখনও তুমুল লড়াই চলছে।
সূত্র: এএফপি

Logo-orginal