২৩শে এপ্রিল, ২০১৮ ইং, ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

স্বাধীনতা দিবসে রাজধানীতে শিবিরের র‌্যালি

সোমবার, ২৬/০৩/২০১৮ @ ২:২০ অপরাহ্ণ

Spread the love

স্বাধীনতা দিবসে রাজধানীতে শিবিরের র‌্যালি

আরটিএমনিউজ২৪ডটকম: ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শিবিরের ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আয়োজনে এ শোভাযাত্রায় লাল সবুজে পোষাকে নানান সাজের ব্যানার ও ফেস্টুন হাতে অংশ নেয় কয়েকশ তরুণ।

সোমবার (২৬শে মার্চ) সকালে রাজধানীর গেন্ডারিয়া রেল স্টেশন থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে জুরাইন মোড়ে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার নেতৃত্ব ছিলেন শিবিরের কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক ও মহানগরী সভাপতি শাফিউল আলম।

শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শাহ মুহাম্মদ মাহফুজুল হক বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের সাধারণ মানুষ পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও স্বাধীনতার সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলো।

এক সাগর রক্ত এবং অসংখ্য জীবনের বিনিময়ে এদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছিলো। অথচ আজ স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশের মানুষ স্বাধীনতার প্রকৃত স্বাধ পায়নি। বর্তমান সরকার ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের মুল চেতনা গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ইয়াহিয়া ও আইয়ুব খানের মতো এদেশের মানুষের বুকে গুলি চালিয়ে মানুষের প্রতিবাদের ভাষাকে স্তব্ধ করে দিতে চায়। অবৈধ ভাবে ক্ষমতায় থাকার জন্য তারা এদেশের স্বাধীনতাকে প্রতিবেশী দেশের কাছে বন্ধক দিতে চায়।

শিবিরের এই নেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, ইসলামী ছাত্রশিবির টিকে থাকতে দেশ বিরোধী কোনো ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না। জীবন দিয়ে হলেও এদেশে স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা করবে শিবির।

এসময় তিনি বিভক্তি তৈরি না করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শোভাযাত্রায় মহানগরী সেক্রেটারি কাজী মাসুম সরকারসহ আরো উপস্থিত ছিলেন শিবির নেতা মাঈনুল হাসান হিরা, আহমাদ হোসাইন রাসেল, ইমাম হোসাইন, হাবিবুল্লাহ নোমান, শফিউল্লাহ, মোস্তফা আহমেদ, আমজাদ হোসাইন প্রমুখ।