, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

আর্তমানবতার সেবায় এগিয়ে চলেছে ‘সাতকানিয়া ব্লাড ব্যাংক’

প্রকাশ: ২০১৮-০৩-২১ ১৯:৪১:০৮ || আপডেট: ২০১৮-০৩-২২ ০৮:৫৫:৫১

Spread the love
আর্তমানবতার সেবায় এগিয়ে চলেছে ‘সাতকানিয়া ব্লাড ব্যাংক’

মোঃ জাহেদুল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম: “চলো বদলে যাই, রক্ত দিয়ে জীবন বাঁচায়” জনসচেতনতামূলক এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলেছে রক্তদান ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘সাতকানিয়া ব্লাড ব্যাংক’।

সংগঠনটির উপদেষ্টা, পরিচালক হিসেবে রয়েছেন মোঃ খোরশেদ আলম (হৃদয়), কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন- মোঃ শাহজাহান, নোমান সিকদার, মোঃ সাকিব, খোরশেদ আলী, ইউনুছ নূরী, সজিবুল আজম শিফু, সাইফুল ইসলাম সুমন, আরিফুল আলম হিরু, সাইফুল ইসলাম, মামুনুর রশিদ সাগর, মোঃ তৌহিদ ও মোঃ রেজাউল।

যাঁদের দিন-রাত অক্লান্ত প্ররিশ্রম, উদার মানুষিকতা, উৎসাহ আর অনুপ্রেরণায়, আত্মত্যাগের মহিমায় আর্তমানবতার সেবার লক্ষ্যে স্বত:স্ফুর্তভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এই সংগঠনটি।

জানা যায়, যেকোনো ব্যক্তি যদি সংগঠনের সদস্যদের কাছে কোন রোগীর রক্তের প্রয়োজনে জানায়, তখন তারা রোগীর লোককে আশ্বস্ত করে বলেন যে, চিন্তার কোন কারণ নেই, আপনারা দয়া করে আপনাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব চেনা পরিচিত যারা আছেন তাদের গ্রুপ কি পরীক্ষা করেছেন তাদের থেকে খুঁজলে আশা করছি আপনারা নিজেরাই রক্তটি পেয়ে যাবেন। অন্যথায় সংগঠনের পক্ষ থেকে রক্ত ম্যানেজ করে দেয়া হয়।

সংগঠনটির মূল লক্ষ্য হচ্ছে, বিভিন্ন জনসচেতনতামূলক প্রোগ্রামের মাধ্যমে মানুষের মধ্যে আত্মসচেতনতা বাড়ানো। যাতে করে মানুষ নিজে থেকেই রক্ত দিতে উৎসাহিত হয়।

সংগঠনের উপদেষ্টা, পরিচালক মোঃ খোরশেদ আলম (হৃদয়) জানান, আমাদের সংগঠনটির উদ্দেশ্য বা লক্ষ্য হচ্ছে- সাতকানিয়ায় মুমূর্ষুরোগী যেন জরুরি মুহূর্তে তার প্রয়োজনে যথাসময়ে রক্ত পেয়ে যায়।

Logo-orginal