, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশ: ২০১৮-০৩-১৭ ১৯:৩৫:০৮ || আপডেট: ২০১৮-০৩-১৭ ১৯:৩৯:২১

Spread the love
দেশব্যাপী বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

আরটিএমনিউজ২৪ডটকম: দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ সংক্রান্ত বাসস-এর সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনগুলো হলো :
খুলনা : বাসস খুলনা প্রতিনিধি জানান, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আজ খুলনায় উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে নগরীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, শিশু সমাবেশ, বক্তৃতা, কবিতা পাঠ, রচনা, হাতের লেখা, উপস্থিত বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগিতা, প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া-মাহফিলসহ অন্যান্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষে সকালে খুলনা শহীদ হাদিস পার্কে জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোঃ নিজামুল হক মোল্যা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিট কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর, শিশু অতিথি মোঃ মাহাথি ইসলাম এবং ফাইরাজ মালিহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।
আলোচনা সভা শেষে জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও শিশু একাডেমী আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন। পরে শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।
এর আগে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শিববাড়ি হতে শুরু হয়ে হাদিস পার্কে এসে শেষ হয়। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। র‌্যালিতে তালুকদার আব্দুল খালেক এমপি, মুহাম্মদ মিজানুর রহমান এমপি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ এবং বিভাগীয় ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
দুপুরে দুঃস্থ ও ভবঘুরে শিশুদের আপ্যায়ন, বাদ জোহর সকল মসজিদে বিশেষ দোয়া ও অন্যান্য উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।
কেরানীগঞ্জ : নানা আয়োজনের মধ্য দিয়ে আজ কেরানীগঞ্জে উদযাপিত হয়েছে বাঙ্গালীর মহান নেতা বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৮। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, গান কবিতা আবৃত্তি, র‌্যালী ও দোয়া মাহফিল।
সকালে শুভাঢ্যা উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মর্তা শাহে এলিদ মাইনুল আমিন।
বিকেল ৪টার দিকে উপজেলা পরিষদ সড়কে র‌্যালি করে ধরিত্রী ফাউন্ডেশন। উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইস্পাহানী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক প্রদীপ হালদার প্রমুখ।
সাতক্ষীরা : সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালি, শিশু সমাবেশ ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালিত হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেষ হয়।
বঙ্গবন্ধুর জন্মদিনের প্রতিপাদ্য বিষয় হলো ‘বঙ্গবন্ধুর জন্মদিন’ রঙ ছড়ানো আলো লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম রিফাত আমিন, পুলিশ সুপার মো.সাজ্জাদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এন.এম মঈনুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল লতিফ খান, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. তাওহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হান্নান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।
নোয়াখালী : জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের উদ্যেগে যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক কর্মসূচির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিসব ও জাতীয় শিশু দিবস-২০১৮ পালিত হয়েছে ।
দিবসটি উপলক্ষে সকালে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একডেমি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
পরে, জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রউফ এর সভাপত্বিতে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বঙ্গবন্ধুর জীবন আর্দশ নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করেন। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এদিকে বেগমগঞ্জ উপজেলায় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে বেগমগঞ্জ উপজেলা পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও স্ংাস্কৃতিক অনুষ্ঠান অনুিষ্ঠত হয়।
চাঁদপুর : জেলায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে নয়টায় র‌্যালিটি চাঁদপুর স্টেডিয়াম এলাকা থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এর পর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শওকত ওচমান।
বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি মোঃ মাজেদুর রহমান খান জেলা প্রশাসক ও বিশেষ অতিথিহিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, নৌ পুলিশ সুপার সুভ্রত হালদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারি দুলাল। অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাসুদ হোসেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. জহিরুল ইসলাম প্রমুখ।
বান্দরবান : জেলা প্রশাসন এবং পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পৃথকভাবে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার সকালে জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা প্রশাসনের উদ্যোগে জাতিরজনক শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলেক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। জেলা প্রশাসক মো.আসলাম হোসেন সভায় সভাপতিত্ব করেন। সভার শুরুতে কেক কেটে উপস্থিত সুধীজনের মাঝে বিতরণ করা হয়।
দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পরিষদের সভাকক্ষে এক শিশুসমাবেশ ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লার সভাপতিত্বে শিশুসমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো.আসলাম হোসেন ও পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদার।
বগুড়া : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা,শিশু সমাবেশ, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা,সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে আজ শনিবার সকালে জেলা স্কুলের মাঠে শিশু সমাবেশ করা হয়। পরে একটি শোভাযাত্র বের করা হয়। শোভাযাত্রাটি শহরের সাতমাথাসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সরকারী অফিসের কর্মকর্তাসহ বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মিরা অংশ নেন। সন্ধ্যায় বগুড়া শহীদ খোকন শিশু পার্কে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দীকি । বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ।
ঝালকাঠি : নানা আয়োজনের মধ্য দিয়ে জেলায় স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিসব ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনভর বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। আজ শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।
পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগ, সিভিল সার্জন, পৌরসভা, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করা হয়। শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়।
পরে দিবসটি উপলক্ষেএকটি শিশু সমাবেশ হয়।
পীরগঞ্জ (রংপুর) : রংপুরের পীরগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। আজ শনিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, র‌্যালি, আলোচনা, শিশুদের জন্য বঙ্গবন্ধুর ভাষন, চিত্রাঙ্কণ, রচনা, আবৃতি প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।
সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমল কুমার ঘোষে নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের প্রধান সড়কসমুহ প্রদক্ষিণ করে। এতে রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, উপজেলা সদরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী অংশ গ্রহণ করে।
চুয়াডাঙ্গা : জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে।
সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে একটি বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয় । এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ, জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা ইউনিট। শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে আলোচনা সভায় আয়োজন করা হয়। জেলা প্রশাসন আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
হবিগঞ্জ : জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় টাউন হল রোডস্থ জাতির পিতার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা কুদ্দুছ আলীসরকারসহ সরকারী কর্মকর্তা এবং বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দ।
পরে দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসনের ব্যানারে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রক্ষিণ করে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে এসে শেষ হয়।
জয়পুরহাট : জেলায় নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। জয়পুরহাট জেলা প্রশাসন এ সব কর্মসূচির আয়োজন করে।
এ উপলক্ষ্যে শনিবার সকালে বিএনসিসি, স্কাউটস, রোভার, গার্লস ইন স্কাউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে একটি বনার্ঢ্য আনন্দ র‌্যালি সাকির্ট হাউজ হতে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ ডাঃ আবুল কাশেম ময়দানে শেষ হয়। এখানে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যস্তবক অর্পণ ও অনার গার্ড প্রদান, জন্মদিবসের কেক কাটা, বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো: মোকাম্মেল হক সভাপতিত্বে অনষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড: সামছুল আলম দুদু এমপি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সিভিল সার্জন ডা: হাবিবুল আহসান তালুকদার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী, এ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী জিপি ও সাবেক অধ্যক্ষ খাজা সামছুল ইসলাম, পিপি এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল প্রমূখ।
কুড়িগ্রাম : জেলায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা,মিলাদ মাহফিল-দোয়া, র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে শনিবার সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসুচি শুরু হয়। কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে পর্যায়ক্রমে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি স্বাধীনতার বিজয়স্তম্ভ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে আলোচনায় অংশ নেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.জাফর আলী, পুলিশ সুপার মেহেদুল করিম, সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ প্রমুখ।
লক্ষ্মীপুর : বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার মধ্য দিয়ে জেলায় বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
শনিবার সকালে আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়।
এর আগে জেলা আওয়ামী লীগ ও জেলা শ্রমীক লীগের উদ্যোগে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে কেক কাটা হয়েছে।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
আরও উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার আ.স.ম মাহাতাব উদ্দিন, জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা তথ্য কর্মকর্তা আবদুল্যা আল মামুন। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
মাদারীপুর : জেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুস্প অপর্ণের মধ্যদিয়ে দিবসটি শুরু হয়। এরপর সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্বাধীনতা অঙ্গনে গিয়ে শেষ হয়।
এতে সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরাসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। এছাড়া বঙ্গবন্ধুর জীবনী থেকে শিশুদের নিয়ে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে জেলা প্রশাসন।
মাগুরা : শিশু সমাবেশ, র‌্যালি, বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুস্পস্তবক অর্পণ, অলোচনাসভা ও চিত্রাংকন প্রতিযোগিতার মধ্যে জেলায় শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
সকাল ১০ টায় জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট প্রাঙ্গন থেকে শিশু সমাবেশ ও র‌্যালি শুরু হয়ে নোমানী ময়দানে গিয়ে শেষ হয়। সেখানে শহীদ স্মৃতি স্তম্ভে সর্ব স্তরের মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
পরে আছাদুজ্জামান মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনীর ওপর অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন- ভারপ্রাপ্ত জেলা প্রশাসক খন্দাকার আজিম আহমেদ। বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, জেলা পরিষদ প্রশাসক পংকজ কুন্ডু, পুলিশ খান মোঃ রেজোয়ান, সিভিল সার্জন মুন্সি ডা: সাদউল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী মুক্তিযোদ্ধা মুন্সি রেজাউল ইসলাম, আবু নাসির বাবলু প্রমুখ। এ উপলক্ষে স্থানীয় পাঠশালা শিশু বিদ্যালায়ে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ময়মনসিংহ : জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।
সকালে মহানগরীর টাউনহল চত্বরে অস্থায়ী নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। প্রথমে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে একে একে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফাতেমা জোহুরা, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খন পাঠান, প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠণের কর্মীরা ফুল শ্রদ্ধা জানান। পরে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টায় সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে এ উপলক্ষ্যে মহানগরীতে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে টাউন হল এডভোকেট তারেক অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানঅনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
নড়াইল : জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হচ্ছে। শনিবার সকালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, জেলা ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, যুব মহিলালীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি পালিত হয়।
সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আনন্দর‌্যালি, চিত্রাংকন, রাচনা, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান প্রতিযোগিতা, মিলাদ মাহফিল, আলোচনাসভা ও পুরস্কার বিতরনী এবং কেককাটা হয়।
এসব কর্মসূচিতে জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু উপস্থিত ছিলেন।
নাটোর : সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নাটোরে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস এবং জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে আজ শনিবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান ও পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার। এসময় সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা গণগ্রন্থাগারে গিয়ে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালায় মিলিত হয়।
জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাংকন,আবৃত্তি রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
যশোর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে যশোরে বর্ণ্যাঢ্য র‌্যালি করেছে জেলা প্রশাসন। আজ শনিবার সকাল ৯ টায় কালেক্টরেট চত্বর থেকে র‌্যালিটি বের হয়। এতে বিভিন্ন সামাজিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। পরে শহরের বকুল তলা মোড়ে স্থাপিত জাতির জনকের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন,জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার আনিসুর রহমান,জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল,জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনসহ বিভিন্ন সামাজিত সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার ম্যুরালে পুস্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
রাঙ্গামাটি : ‘মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তোল’ এ স্লোাগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার উদ্যোগে ৩ দিনব্যাপী শিশু চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়।
বৃস্পতিবার থেকে শুরু হওয়া জেলা শিল্পকলা একাডেমীতে রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩দিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন।
আজ শনিবার মেলার শেষ দিনে প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরণর করা হয়েছে।
চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম দিনে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।
দিনাজপুর : জেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও শিশু দিবস উদ্যাপন করা হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচিগুলোর মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পামাল্য অর্পণ, শ্রদ্ধা নিবেদন করা হয়।
আজ সকালেএকটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। শিশু একাডেমির অডিটরিয়ামে দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ আব্দুল লতিফের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুর রহমান, আলাউদ্দীন, শরিফুল আহসান লাল, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, আতাউর রহমান আজাদ বাবলু, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ চৌধুরী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ প্রমুখ।
খাগড়াছড়ি : জেলায় ‘বঙ্গবন্ধুর জন্মদিন, রঙ্গ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।
শনিবার খাগড়াছড়ি শিশু পরিবারে বেলুন উড়িয়ে ও বঙ্গবন্ধুর জম্ম দিনের কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম আভ্যন্তরীন উদ্বস্তু পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এর আগে সকাল ৯টায় প্রধান অতিথি খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণে স্থাপিত চেতনামঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্জ্ঞ অর্পন করেন। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো:রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহম্মদ খানসহ রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপর দিকে সকালে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে শিশু কিশোরদের দের একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আবার টাউন হলের সামনে স্থাপিত জাতির জনকের প্রতি কৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন। পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পাবনা : নানা আয়োজনে পাবনায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস। দিবনটি উপলক্ষে পাবনা জেলা প্রশাসন, পাবনা জেলা পরিষদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা জেলা আওয়ামীলীগ, সরকারি এডওয়ার্ড কলেজ, শহীদ এম মনসুর আলী কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অপর্ণ, কেক কাটা, র‌্যালী, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করে।
শনিবার পাবনা জেলা প্রশাসন র‌্যালি, পুষ্পার্ঘ্য অপর্ণ, আলোচনাসভাসহ নানা কর্মসূচি পালন করে। সকালে পাবনা জেলা প্রশাসক মো. জসিম উদ্দির এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অংশগ্রহণ করেন- অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমীন, শাফিউল ইসলাম, সালমা খাতুন প্রমুখ।
জেলা পরিষদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ণ, কেক কাটা, র‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করে। জেলা আওয়ামী সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, র‌্যালি, বিকেলে আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করে।
সিলেট : জেলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস। আজ শনিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
সকাল ৯টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ শুরুতে পুষ্পস্তবক অর্পণ করে। কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এবং জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিনসহ দলের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
এছাড়া শহীদ মিনারের জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, সিলেট ইউমেন্স চেম্বার, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা। শ্রদ্ধা জানাতে দুপুরে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী পুষ্পস্তবক নিয়ে শহীদ মিনারে উপস্থিত হয়।
শেরপুর : জেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে কালেক্টরেট ভবন অঙ্গণে স্থাপিত অস্থায়ী বেদীতে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে দিবসের সূচনা করেন জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন। এরপর পুলিশ সুপার রফিকুল হাসান গনি, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
ব্রাহ্মণবাড়িয়া : বঙ্গবন্ধুর ৯৯ জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও আলোচনাসভা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
আজ শনিবার সকালে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে স্থানীয় সুর সম্রাট আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তেন ব্রাহ্মণবাড়িয়া ফাউন্ডেশনের কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র নায়ার কবীর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ। বাসস

Logo-orginal