, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত: শনাক্ত ২৫ লাশ

প্রকাশ: ২০১৮-০৩-১৭ ১৯:১৯:৩২ || আপডেট: ২০১৮-০৩-১৭ ১৯:২১:০৪

Spread the love
নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত: শনাক্ত ২৫ লাশ

আরটিএমনিউজ২৪ডটকম: নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত হয়ে নিহতদের মধ্যে ২৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে।

শনিবার বিকালে সাংবাদিকদের এ তথ্য জানান নেপালে সফররত বাংলাদেশ মেডিকেল টিমের সদস্য ও ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ।

শনাক্ত হওয়া লাশগুলো মধ্যে ১৫ জন বাংলাদেশি, ১জন চীনের ও ৯জন নেপালের নাগরিক।

১৫ বাংলাদেশিরা হলেন- বিমানের পাইলট আবিদ সুলতান, সহকারী পাইলট পৃথুলা রশিদ, অনিরুদ্ধ জামান, তাহিনা তানভির শসী রেজা, মিনহাজ বিন নাসির, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. মতিউর রহমান, মো. রফিক-উজ- জামান, মো. হাসান ইমাম, তামারা প্রিয়ম্ময়ী, এস এম মাহামুদুর রহমান, বিলকিস আরা, খাজা সাইফুল্লাহ।

ব্রিফিংয়ে ডা. সোহেল বলেন, শনাক্ত হওয়া ২৫জনের মধ্যে চীন ও নেপালের নাগরিকদের লাশ হস্তান্তরের পর বাংলাদেশি নাগরিকদের লাশ দেখানো হবে নিহতদের আত্মীয়-স্বজনদের। সবাইকে অপেক্ষা করতে বলেন তিনি।

ডা. সোহেল নিহত স্বজনদের উদ্দেশে বলেন, যাদের নাম আসেনি তাদের ডিএন পরীক্ষা চলছে আগামীকালের (রোববার) মধ্যে যাদের শনাক্ত করা যাবে আমরা তাদের নাম জানিয়ে দেব। এছাড়া যাদের শনাক্ত করা যাবে না যাদের স্বজন এখানে (নেপাল) নেই, তাদের ডিএনএ দেশে নিয়ে যাব। সেখানে প্রোফাইলিং করব। আর যাদের এখানে (নেপাল) স্বজন আছে, দেশে ফিরে ডিএনএ দিয়ে যাবেন।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়। তখন সেটিতে আগুনও ধরে যায়। বিমানের ৭১ আরোহীর মধ্যে ৫১ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানের পাইলট, কো-পাইলট ও দুজন ক্রুসহ বাংলাদেশের ২৬ জন, নেপালের ২৪ ও চীনের ১ জন রয়েছেন। আহতদের মধ্যে বাংলাদেশি ১০ জন, নেপালের ৯ ও মালদ্বীপের ১ জন।

Logo-orginal