, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

বান্দরবান সীমান্তে মাইন বিস্ফোরণে নিহত ১, আহত ৫

প্রকাশ: ২০১৮-০৩-১৫ ১৯:৪১:৩৭ || আপডেট: ২০১৮-০৩-১৫ ১৯:৪১:৩৭

Spread the love

বান্দরবান সীমান্তে মাইন বিস্ফোরণে নিহত ১, আহত ৫

মিজানুর রহমান আরটিএমনিউজ২৪ডটকম
বান্দরবান:পরিবার নিয়ে সীমান্ত পেরিয়ে মিয়ানমারে যাওয়ার সময় স্থল মাইন বিস্ফোরণে পরিবার প্রধান নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন নিহতের স্ত্রী ও ছেলে-মেয়ে। বুধবার রাতে বান্দরবানের আলীকদম উপজেলার কুরুকপাতা নিউনিয়নের রালাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বান্দরবানের বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন জানান, এলাকাটি খুবই দুর্গম হওয়ায় নিহতের লাশ রাতে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আহতদের উদ্ধার করে কুরুকপাতা সেনাবাহিনীর ক্যাম্পে নিয়ে এসে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিজিবি জানায়, নিহতের নাম পাওয়াই ম্রো (৪৫)। আহতরা হলেন— পাওয়াই ম্রোর স্ত্রী চংরে ম্রো (৩৫) ও তাদের শিশু সন্তান সিতু ম্রো (৯), ইয়া ইয়ং ম্রো (৫), তনকো ম্রো (৩) ও তংরুং ম্রো (২)। দুর্গম এলাকা হওয়ায় এখনো নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তাবে আহতদের বৃহস্পতিবার উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সেক্টর কমান্ডার জানান, সম্প্রতি থানছি ও আলীকদম হতে বেশ কিছু পাহাড়ি পরিবার স্থানীয় একটি দালাল চক্রের প্রলোভনে গোপনে সীমান্ত পাড়ি দিয়ে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্টা করছে। তবে বিজিবির পক্ষ হতে লোকজনদের সচেতন করার চেষ্টা চলছে বলে জানান এই কর্মকর্তা।

Logo-orginal