, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

সাংবাদিক সুমন হাসানের উপর হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানবন্ধন

প্রকাশ: ২০১৮-০৩-১৮ ১৭:৩৫:১৩ || আপডেট: ২০১৮-০৩-১৮ ১৮:৫৯:২৯

Spread the love
সাংবাদিক সুমন হাসানের উপর হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানবন্ধন
হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি: ডিবিসি নিউজের বরিশাল ব্যুরো অফিসের ক্যামরাপার্সন সুমন হাসানের উপর ডিবি পুলিশের অমানুষিক নির্যাতন ও বাংলাদেশের সকল সাংবাদিকের উপর হামলা, মামলা, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার বেলা ১২টায় চৌরাস্তায় ঠাকুরগাঁও প্রেসক্লাব, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও জেলা প্রেসক্লাবের ব্যানারে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করা হয়।
এসময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি মনসুর আলী, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান তানু, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদ, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মজিবর রহমান শেখ, সাংবাদিক জসিম উদ্দিন, জাকির মোস্তাফিজ মিলু, বদরুল ইসলাম বিপ্লব, আসাদুজ্জামান শামীম, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি শামসুজ্জোহা,সময় টিভির জিয়াউল হক বকুল,ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি রবিউল এহ্সান রিপন ও কামরুল হাসান, বাংলার আলোর সম্পাদক প্রশান্ত কুমার, দেশের বার্তা২৪.কমের মোঃ ইসলাম প্রমুখ।
এ সময় বক্তারা সাংবাদিকের উপর পুলিশের নির্যাতনের ধিক্কার জানিয়ে বলেন, বিনা দোষে সুমন হাসানের ডিবি পুলিশের নির্যাতনের মাধ্যমে সমগ্র সাংবাদিক সমাজের উপর নির্যাতন করা হয়েছে। অতি উৎসাহী গুটিকয়েক পুলিশের কারণে পুলিশের বদনাম হচ্ছে। তাই এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে এজন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
বাংলাদেশে বিভিন্ন সময়ে সাংবাদিকদের উপরে পুলিশের নির্যাতন ও মামলার প্রতিবাদ জানানো হয়। ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক মানববন্ধনের সমাপ্ত ঘোষণা করেন। এরপরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে কেক কেটে ভোরের ডাকের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

Logo-orginal