, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

Avatar 1prewettmary1987

৭১ আরোহীসহ কাঠমাণ্ডুতে বাংলাদেশি বিমান বিধ্বস্ত, নিহত ৫০

প্রকাশ: ২০১৮-০৩-১২ ১৬:৪৮:৪৫ || আপডেট: ২০১৮-০৩-১২ ১৮:০৯:৫৩

Spread the love

আরটিএমনিউজ২৪ডটকম: নেপালের রাজধানী কাঠমান্ডুতে বাংলাদেশি বিমান বিধ্বস্ত হয়েছে। ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে ৬৭ যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের দেশ কিউ-৪০০ মডেলের বিমানটির অন্তত ৫০ যাত্রী নিহত হয়েছে বলে জানাচ্ছে দেশটির প্রথমসারির সংবাদমাধ্যম মাই রিপাবলিকা।

পরিচয় মিলেছে কাঠমাণ্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্স-এর বিমানে থাকা ছয় যাত্রীর। তারা হলেন- পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের উম্মে সালমা ও নাজিয়া আফরিন চৌধুরীও, মো. খাজা হোসেন, পৃথিলা রশিদ, সফটওয়্যার ইঞ্জিনিয়ার রফিকুল হোসেন এবং রুয়েটের সহকারী অধ্যাপক ইরানা কবীর হাসি।

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে ৭৮ আসনের বিমানটিতে ৬৭ জন যাত্রী এবং ৪ জন ক্রু মেম্বার ছিলেন। ত্রিভুবন বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৭ জন নারীর সঙ্গে ছিল দুই শিশুও। এদের মধ্যে ৩২ জন বাংলাদেশি। নেপালের ৩৩ জন, মালদ্বীপের ১ জন এবং চীনের ১ জন ছিলেন বাকিদের মধ্যে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের দেয়া তথ্য অনুযায়ী, ৭৮ আসনের বোম্বার্ডিয়ার ড্যাশ ৮ কিউ-৪০০ মডেলের উড়োজাহাজটি স্থানীয় সময় ২:২০ মিনিটে বিধ্বস্ত হয়। এসটু-এইউজি নামে নিবন্ধিত ফ্লাইটটি ঢাকা ছেড়েছিলো দুপুর ১:৪৩ মিনিটে। বিমানবন্দরের আরেক মুখপাত্র বীরেন্দ্র প্রসাদ শ্রেষ্ট জানিয়েছেন এই মুহূর্তে বিধ্বস্ত বিমানের আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় আছেন তারা। দুর্ঘটনার পরপরই বিমানবন্দরটিতে সবধরণের উড়োজাহাজের ওঠা-নামা বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে সংবাদমাধ্যমটি জানায়, এ ঘটনায় আহত ১৭ জনকে উদ্ধার করে সিনামঙ্গলের নিউ বানেশ্বর ও কেএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এখন পর্যন্ত বিমানটি বিধ্বস্ত হবার কোনো কারণ জানাতে পারেনি বিমান কর্তৃপক্ষ।

 

Logo-orginal