, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

admin admin

সৌদির যুবরাজ সংস্কারের নামে যা করছে মুসলিম বিশ্বে তা কোনোক্রমেই গ্রহনযোগ্য নয়

প্রকাশ: ২০১৮-০৪-২২ ১৮:০৯:৩৪ || আপডেট: ২০১৮-০৪-২২ ১৮:০৯:৩৪

Spread the love

সৌদির যুবরাজ সংস্কারের নামে যা করছে মুসলিম বিশ্বে তা কোনোক্রমেই গ্রহনযোগ্য নয়
মেজর জেনারেল আ ল ম ফজলুর রহমান (অব.):

আমরা বাড়িতে যা করি মসজিদে তা করতে পারিনা বা করিনা। যেমন আমরা মসজিদের ভিতরে টিভি দেখিনা, ইউটিউবে সিনেমা, নাটক দেখিনা।

সৌদিআরব নবীদের সাঃ বিশেষ করে শেষ নবী হযরত মোহাম্মদ সাঃ এর পবিত্র পায়ের ধুলায় সম্মানিত। এই পবিত্র মাটিতে জন্ম নিয়েছেন শেষ নবী সাঃ। এই মহা পবিত্র মাটিতে দুই হারামাইন অবস্হিত।

এই মাটিতে কোরআন মজিদ নাজিল হয়েছে। এই মাটির কোলে শুয়ে আছেন আমাদের নবী সাঃ মদিনায়। এখানেই রয়েছে সাফা মারওয়া যা আল্লাহর নিদর্শন , মিনা এবং আরাফাতের ময়দান। এই পবিত্র মাটিতে প্রতি বছর অনুষ্ঠিত হয় হজ্ব এবং ওমরাহ।

এই মাটিতে সংঘটিত হয়েছে বদর, ওহদ, খন্দকের যুদ্ধ যেই যুদ্ধে আল্লাহর হাবীব সাঃ স্বয়ং কমান্ডার ইন চীফ হিসাবে অংশ গ্রহণ করেছেন।

সৌদিআরবের প্রতি ইঞ্চি জমি মুসলমানদের জন্য অতি পবিত্র ভুমি মসজিদের মতো সম্মানিত। সৌদিআরব ইসলামের ক্যান্টনমেন্ট। তাই এই পবিত্র ভুমিতে বাড়ির মতো যা খুশি করা যায় না। এখনে সিনেমা হল এবং সিনেমা যেমন নির্মাণ করা যায় না তেমনি এই পবিত্র মাটিতে আমেরিকার আদলে সীবীচও তৈরী করা যায় না।

সৌদিআরবের অর্বাচীন ৩২ বছরের যুবরাজ সংস্কারের নামে যা করছেন তা বিশ্ব মুসলিমের কাছে কোনোক্রমেই গ্রহনযোগ্য নয়। আমরা আশা করবো সৌদি কতৃপক্ষ আমাদের মনোভাবকে, সৌদিআরবের মহা পবিত্র ভুমির প্রতি আমাদের আবেগকে বিবেচনায় নিয়ে অনতিবিলম্বে সংস্কারের নামে অনইসলামিক সব কর্মকান্ডের পরিসমাপ্তি ঘোষনা করবেন।

লেখক: কলামিস্ট ও প্রাক্তন মহাপরিচালক বিডিআর।

Logo-orginal