, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ছেড়ে দেয়া হয়েছে

প্রকাশ: ২০১৮-০৪-১৬ ১৬:৫৩:৪৬ || আপডেট: ২০১৮-০৪-১৬ ১৬:৫৩:৪৬

Spread the love

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ছেড়ে দেয়া হয়েছে
কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ছেড়ে দেয়া হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে তুলে নিয়ে যাওয়া কোটা সংস্কার আন্দোলনের তিন নেতা ফিরে এসেছেন।

সোমবার বিকেল পৌনে তিনটার দিকে তারা ক্যাম্পাসে ফিরে আসেন। এরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন ও নূর হোসেন। ক্যাম্পাস থেকে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছিল। পরে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে বিকেল চারটায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলেও জানান তারা।
মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, ‘কথা বলার জন্য কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ডিবি কার্যালয়ে আনা হয়েছিল। পরে তারা চলে গেছেন।’

এর আগে দুপুর পৌনে দুইটার দিকে ক্যাম্পাস থেকে সাদা গাড়িতে করে ডিবি পুলিশ এই তিনজনকে নিয়ে যায় বলে দাবি করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।
হাসান আল মামুন বলেন, ‘ক্যাম্পাসে ডিবি পুলিশ ঢুকেছে, সংবাদ সম্মেলনের পরপরই আমরা বুঝতে পারি। অনেকেই দ্রুত সরে পড়তে পারলেও ওদের তিনজনকে ডিবি তুলে নিয়ে গেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।’

তবে সে সময়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শামসুল আরেফিন বলেন, ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কাউকে আটক করিনি। অন্য কেউ তাদের নিয়ে গেছে কি না তা আমাদের জানা নেই। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।’

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গত ১৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলন হয়ে আসছিল। গত সপ্তাহে তা ব্যাপক আকার ধারণ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে কোটা ব্যবস্থা বাতিলের ঘোষণা দেন। যদিও এ ব্যাপারে এখন পর্যন্ত প্রজ্ঞাপন জারি হয়নি।

এরই মধ্যে সোমবার দুপুরে পৌনে ১২টার দিকে কোটা সংস্কার আন্দোলনের সময় অজ্ঞাতনামা শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা দুই দিনের মধ্যে প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

Logo-orginal