, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

তামিমের ব্যাট উপহার পেয়ে হাসি ফোটল রুমানার ম্লান মুখে

প্রকাশ: ২০১৮-০৪-২৬ ১৭:৫৩:০০ || আপডেট: ২০১৮-০৪-২৬ ১৭:৫৩:০০

Spread the love

তামিমের ব্যাট উপহার পেয়ে হাসি ফোটল রুমানার ম্লান মুখে
সিলেটে ক্যাম্প, এরপর দক্ষিণ আফ্রিকা সফর ও ব্যস্ত মৌসুম। অথচ এমন সময়েই কিনা দুটি ব্যাট চুরি হয়ে গেল রুমানা আহমেদের। মন খারাপ নিয়ে বাংলাদেশ নারী দলের ওয়ানডে অধিনায়ক কথাটি জানিয়েছিলেন তামিম ইকবালকে। তামিম রুমানার মন ভালো করে দিলেন নিজের সেরা ব্যাটগুলোর একটি উপহার দিয়ে।

আইসিসির এক প্রকল্পের আওতায় গত জানুয়ারিতে বিগ ব্যাশ দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন রুমানা। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে তখন দুটি ব্যাট উপহার দিয়েছিল স্থানীয় একটি ক্রীড়া সামগ্রী তৈরির প্রতিষ্ঠান। সেই ব্যাট দুটিই ছিল তার সংগ্রহের সেরা ব্যাট।

কিছু দিন আগে সিলেটে মেয়েদের ক্যাম্পের আগে চুরি হয়ে যায় রুমানার প্রিয় ব্যাট দুটি। সেটি জেনে বৃহস্পতিবার দুপুরে নিজের পছন্দের একটি ব্যাট রুমানার হাতে তুলে দেন তামিম। ইতস্তত রুমানার জিজ্ঞাসা, “দাম কত ভাইয়া?” সহাস্যে তামিমের উত্তর, “মানে? কিছু্ই দিতে হবে না। এটা উপহার। ব্যাট দিয়ে আমি টাকা নেই না।”

তামিমের উপহার হাসি ফোটাল রুমানার ম্লান মুখে। জানালেন ভালো লাগার কথা।

“ক্যাম্প শুরুর আগের দিনই আমার দুইটা ব্যাট নষ্ট হয়ে গেছে, মানে চুরি হয়ে গেছে। যে কারণে আমার একটু সমস্যা হচ্ছিল ব্যাট নিয়ে। আমি তামিম ভাইয়ের সঙ্গে এটা শেয়ার করি। তামিম ভাই আমাকে তার একটা ব্যাট গিফট করেন। আমি খুবই আনন্দিত যে আমাদের ভাইরাও আমাদের সাপোর্ট করছে। খুব ভালো লেগেছে।”

বাংলাদেশ দলে ব্যাট নিয়ে বরাবরই সবচেয়ে খুঁতখুঁতে তামিম। ক্যারিয়ারের শুরু থেকে ব্যাটের মানের সঙ্গে আপোস করেন না কখনোই। নিজের প্রয়োজন মাফিক ব্যাট আনিয়ে নেন, সেই ব্যাট নিয়ে খেলতে নামেন কেবল শতভাগ পছন্দ হলেই। বাংলাদেশের ক্রিকেট সংশ্লিষ্ট অনেকের মতে, বাংলাদেশের ক্রিকেটের সেরা ব্যাটগুলোর সংগ্রহ আছে তামিমের।

রুমানাকে উপহার দেওয়া ব্যাটটি অনেক পছন্দ করে জুনের ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য রেখে দিয়েছিলেন তামিম। সেই ব্যাটই কেন রুমানাকে দিলেন, জানালেন তামিম।

“আমি এই ব্যাট অনেক দিন ধরে রেখে দিয়েছিলাম, ওয়েস্ট ইন্ডিজে খেলব বলে। অ্যান্টিগা, জ্যামাইকায় টেস্ট হবে, এজন্য একটু হালকা ব্যাট রেখেছিলাম। ব্যাটটি একটু হালকা, কিন্তু জোর আছে অনেক। রুমানা বলার পর মনে হলো, আমার চেয়ে এই ব্যাট ওরই বেশি দরকার। হালকা ব্যাটে আশা করি ভালো করতে পারবে।”

নতুন ব্যাট নিয়ে শুরু হবে রুমানার নতুন মিশন। ৫ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টির সিরিজ খেলতে শনিবার রাতে দক্ষিণ আফ্রিকায় রওনা হবে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন রুমানা, টি-টোয়েন্টি দলকে সালমা খাতুন।

এই সফর দিয়েই ১৪ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে মেয়েরা। দীর্ঘ বিরতির পর সামনে অবশ্য বেশ ব্যস্ত সময়। দক্ষিণ আফ্রিকা সফরের পর জুনে মেয়েদের এশিয়া কাপ মালেয়েশিয়ায়। জুলাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব, তার আগে তিন ম্যাচের সিরিজ খেলবে আয়ারল্যান্ডে। বাছাইপর্ব উতরাতে পারলে নভেম্বরে বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজে। সূত্র: বিডিনিউজ২৪.কম।

Logo-orginal