, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি পণ্ড”ধাওয়া-পাল্টা ধাওয়া

প্রকাশ: ২০১৮-০৪-২৩ ১৭:৪৩:০৩ || আপডেট: ২০১৮-০৪-২৩ ১৭:৪৩:০৩

Spread the love

পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি পণ্ড”ধাওয়া-পাল্টা ধাওয়া
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর পল্টন বায়তুল মোকাররম মসজিদের সামনে বিক্ষোভ মিছিল বের করেন দলটির নেতাকর্মীরা। পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ সময় পুলিশ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে। আহত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী উপকমিশনার (এডিসি) শিবলী নোমান।

সোমবার দুপুর দুইটার দিকে পুরানা পল্টনের আজাদ প্রোডাক্টসের সামনে থেকে বের হওয়া বিক্ষোভ মিছিলটি কিছুদূর এগোতেই ছত্রভঙ্গ করতে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শিবলী নোমান সাংবাদিকদের জানান, বিএনপির নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে মিছিল নিয়ে যাচ্ছিল। পুলিশ সরিয়ে দিতে গেলে তারা ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ সময় পুলিশও তাদের ধাওয়া করে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজন আটক করা হয়। তাদের পল্টন থানায় পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আটকের সংখ্যা ও নাম পরিচয় জানাতে পারেননি তিনি। বিএনপির নেতাকর্মীদের ইটে নিজেও হাতে আঘাত পেয়েছেন বলে জানান শিবলী নোমান।

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে পুরানা পল্টন এলাকা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। জানা যায়, বিক্ষোভ মিছিল শুরুর ৫ মিনিটের মধ্যেই পুলিশ মিছিলে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ বেশ কয়েকজন আহত হন।

এসময় বিএনপি ও অঙ্গ সংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ। অন্যদিকে বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছেন বলেও জানা গেছে। মিছিলের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাংলা টিভির রিপোর্টার আরমান কায়েস ও তার ক্যামেরাম্যানকেও লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে পুরানা পল্টন এলাকা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আহত এডিসি শিবলী নোমান জানিয়েছেন, বিক্ষোভকারীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় কয়েকজনকে আটক করা হয়েছে।

Logo-orginal