, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

মেসি-বার্সেলোনার ম্যাচকে ঢেকে দিয়ে উত্তেজনা ঝরাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের ম্যাচ

প্রকাশ: ২০১৮-০৪-১০ ১৮:২০:১০ || আপডেট: ২০১৮-০৪-১০ ১৮:২০:৩৮

Spread the love

মেসি-বার্সেলোনার ম্যাচকে ঢেকে দিয়ে উত্তেজনা ঝরাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের ম্যাচ
চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগের আজ দুটি ম্যাচ। যার একটিতে এস রোমার মুখোমুখি লিওনেল মেসির বার্সেলোনা। বার্সেলোনার ম্যাচের দিন অন্য সব ম্যাচই হয়ে যায় ফুটবলপ্রেমীদের কাছে গৌণ বিষয়। অন্য সব ম্যাচের কথা ভুলে ফুটবলপ্রেমীদরা বুদ হয়ে থাকে মেসির জাদু দেখার জন্য। কিন্তু ফুটবল বিধাতার কারসাজিতে আজকের দৃশ্যপটটা ঠিক তার উল্টো। অদৃশ্য শক্তিবলে ফুটবল দেবতা যেন ইচ্ছে করেই আজ গল্পটা অন্যভাবে সাজিয়েছেন। মেসি-বার্সেলোনার ম্যাচকে ঢেকে দিয়ে আজ উত্তেজনার অগ্নি-স্ফুলিঙ্গ ঝরাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের ম্যাচ।

গত বুধবার প্রথম লেগে নিজেদের মাঠে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। ফলে, ফুটবলপ্রেমীদের ধরেই নিয়েছেন বার্সেলোনা সেমিফাইনালে যাচ্ছে নিশ্চিত। নিজেদের মাঠে রোমা অবিশ্বাস্য কিছু করে ফেলবে, সেই সামর্থ রোমার নেই বললেই চলে। বার্সেলোনার মতো বিশ্বসেরা দলের বিপক্ষে অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লেখার স্বপ্ন রোমার কোচ-খেলোয়াড়েরাও দেখাতে সাহস পাচ্ছেন না।

ম্যানচেস্টার সিটির জন্যও অঙ্কটা একই রকম কঠিন। কারণ, প্রথম লেগে লিভারপুল জিতেছে ৩-০ গোলে। কিন্তু শক্তি-সামর্থে রোমার চেয়ে যোজন যোজন এগিয়ে ম্যানচেস্টার সিটি। আর প্রতিপক্ষ লিভারপুলও বার্সেলোনা নয়। সুতরাং রোমার কো-খেলোয়াড়েরা যে স্বপ্ন দেখার সাহস পাচ্ছেন না, ম্যান সিটির খেলোয়াড়-কোচরা তা পাচ্ছেন। সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা তো এক রকম ঘোষণার সুরেই বলেছেন, জান বাজি রেখে হলেও সেমিফাইনালে যাওয়ার চেষ্টা করবেন তারা।

দলবদলের বাজারে দুহাতে টাকা লেগে শক্তিশালী দলই সাজিয়েছেন গার্দিওলা। সিটি তার ফলও পাচ্ছে। এ মৌসুমে রীতিমতো উড়ছে গার্দিওলার। কিন্তু গত একটি সপ্তাহে সিটির সেই উড়ন্ত যাত্রায় যেন ছেদ টেনে দিয়েছেন ফুটবল বিধাতা। বুধবার লিভারপুলের কাছে হারের পর শনিবার লিগ ম্যাচেও নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরেছে ৩-২ গোলে। সেই হারটাও প্রথমে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর। যে হার পিছিয়ে দিয়েছে সিটির লিগ শিরোপা জয়ের উদযাপনের বিষয়টি।

আজ এই হঠাৎ চেপে বসা ব্যর্থতার ভূতটাও দূর করতে চান গার্দিওলা। শিষ্যদের তাই বলে দিয়েছেন সর্বস্ব ঢেলে দিয়ে চেষ্টা করার। গার্দিওলাকে অনুপ্রাণিত করছে অতীতের ম্যাচগুলো। মৌসুমে এ পর্যন্ত ১২টি ম্যাচে প্রতিপক্ষের জালে অন্তত ৩ বার করে বল ঢুকিয়েছেন গার্দিওলার শিষ্যরা। আগের ওই ম্যাচগুলোতে পারলে আজ কেন পারবে না?

গার্দিওলা এবং তার দল আত্মবিশ্বাসী, তারা পারবে। তাদের এই আত্মবিশ্বাসে জোর হাওয়া লাগাচ্ছে ইতিহাদ স্টেডিয়াম। নিজেদের মাঠে মৌসুমে প্রতিপক্ষকে ৫ গোলও দিয়েছে সিটি। আজকের ম্যাচটিও সেই ইতিহাদ স্টেডিয়ামেই। কোচ গার্দিওলা তাই সব অস্ত্র-গোলা বারুদ নিয়ে প্রস্তুত। প্রস্তুত গার্দিওলার শিষ্যরাও। উৎসঃ পরিবর্তন ডটকম ।

Logo-orginal