, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮

admin

অবশেষে মুক্ত মালেশিয়ার আনোয়ার ইব্রাহীম

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ১২:০১:৫৭ || আপডেট: ২০১৮-০৫-১৬ ১২:০১:৫৭

Spread the love

অবশেষে মুক্ত মালেশিয়ার আনোয়ার ইব্রাহীম
রাজক্ষমায় কারাগার থেকে মুক্তি পেয়েছেন মালয়েশিয়ার সাবেক বিরোধী-দলীয় নেতা আনোয়ার ইব্রাহিম। তার আইনজীবীরা জানিয়েছেন, আনোয়ারকে রাজক্ষমা দেয়া হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলেছে, আজ বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের যে হাসপাতালে বন্দি অবস্থায় চিকিৎসাধীন ছিলেন তিনি, সেখান থেকে আনোয়ার ইব্রাহিমকে মুক্তি দেওয়া হয়েছে।

খবরে বলা হয়েছে, হাসপাতাল থেকে হেঁটে বের হয়ে আসার সময় ৭০ বছর বয়সী আনোয়ারকে ঘিরে ছিলেন তার পরিবারের সদস্য, আইনজীরা ও কারারক্ষীরা। এ সময় তার পরনে ছিল কালো স্যুট, সাদা শার্টের সঙ্গে টাই।

হাসপাতাল থেকে বের হয়ে স্মিত হাসি দিয়ে হাত নেড়ে সমর্থকদের অভিবাদন জানান তিনি। তারপর গাড়িতে উঠে রাজার সঙ্গে দেখা করতে তার রাজপ্রাসাদের দিকে রওনা হন।

তিন বছর আগে সমকামিতার জন্য কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন সম্প্রতি নির্বাচিত প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের অতীতের ঘনিষ্ঠ এই মিত্র। আগামীতে তার হাতে প্রধানমন্ত্রীর দায়িত্ব হস্তান্তর করার ঘোষণা দিয়েছেন মাহাথির।

নির্বাচনে জিতেই মাহাথির বলেছিলেন, তিনি আগামী দুই বছরের মধ্যে পদ ছেড়ে দেবেন এবং তখন আনোয়ার ইব্রাহিমই পরবর্তী প্রধানমন্ত্রী হবেন। শপথ নিয়ে মাহাথির আরো বলেছিলেন, দ্রুতই আনোয়ারের মুক্তি নিশ্চিত করবেন তিনি।

আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, আনোয়ারের আইনজীবীরা জানিয়েছেন, তাকে রাজক্ষমা দেয়া হয়েছে। তার আইনজীবী সিভারাসা রাসিয়াহ বলেন, ক্ষমা প্রদানের জন্য গঠিত বোর্ডের সদস্যরা বৈঠক করেছেন ও রাজা ইতিমধ্যে তার সকল অপরাধ ক্ষমা করে দিয়েছেন। যার মানে হচ্ছে, তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ বাতিল হয়ে গেছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের কাছে তার দেশের একজন নিখোঁজ গুপ্তচরের সন্ধান চেয়েছেন। তিনি বলেছেন,
সোশ্যাল ডেস্কঃ সোশ্যাল মিডিয়ার কল্যাণে অভিনব সব সখ ছাড়া মানুষের ব্যাক্তি জীবনের চিত্র বিচিত্র সব
ছবি, আরব টাইমস। কুয়েত সিটিঃ কুয়েতে তিন বছরের জন্য বিদেশী শ্রমিকদের
ছবি, এপি নিউজ ডেস্কঃ ইয়েলো ভেস্ট' বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শনিবার
ভারতীয় নাগরিক মিডো শিরিয়ান। সৌদি আরবে কাটিয়েছেন দীর্ঘ ৩৫ বছর। এবার তার বিদায়বেলা। তবে তাকে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত