, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

rtm

কেরানীহাট শপিং সেন্টারে রাজধানী পাঞ্জাবি হাউসে রং-বেরংয়ের পাঞ্জাবির সমাহার

প্রকাশ: ২০১৮-০৫-১৯ ১১:৩৬:৪৪ || আপডেট: ২০১৮-০৫-১৯ ১১:৪৮:২১

Spread the love
কেরানীহাট শপিং সেন্টারে রাজধানী পাঞ্জাবি হাউসে রং-বেরংয়ের পাঞ্জাবির সমাহার

মোঃ জাহেদুল ইসলাম, আরটিএমনিউজ২৪ডটকম: মাহে রমজানে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে বাঙালীর ঈদ উৎসবও। ঈদ আনন্দে বাঙালী পুরুষদের অবশ্য প্রয়োজনীয় একটি ভাল পাঞ্জাবি। পাঞ্জাবি বাঙালী মুসলিম পুরুষের চিরন্তন চাওয়া। পাঞ্জাবী ছাড়া যেন তাদের ঈদের আনন্দই হয় না।

ঈদের দিন সকালে পাঞ্জাবি পরে নামাজ পড়তে যাওয়াটা বাঙালির দীর্ঘদিনের ঐতিহ্যে। নতুন পাঞ্জাবি ছাড়া ছেলেদের ঈদ যেন ঠিক জমে না। আর তাই, প্রতিবছরের মতো এবারও ফ্যাশন হাউসগুলোর ঈদ কালেকশনের বড় অংশ জুড়ে রয়েছে পাঞ্জাবি। ঈদ যতো এগিয়ে আসবে এই পোশাকের বেচাকেনাও তত বাড়বে বলে মত ক্রেতা- বিক্রেতাদের।

ঈদের আনন্দের অনেকটাই জুড়ে থাকে নতুন পোশাকে। আর ছেলেরা এক্ষেত্রে এগিয়ে রাখেন পাঞ্জাবিকে। সেকারণেই, ফ্যাশন হাউসগুলোতে এমন রং-বেরংয়ের পাঞ্জাবির সমাহার।

দক্ষিণ চট্টগ্রামের মিনি শহর খ্যাত কেরানীহাটের একটি নতুন শপিং সেন্টারের একটি দোকানে ঈদ উপলক্ষে সমাহার ঘটেছে হরেক রকমের পাঞ্জাবির।

এবার ঈদ হবে বৃষ্টি এবং গুমোট গরম আবহাওয়ায় মধ্যে। আর এ বিষয়টি মাথায় রেখেই পছন্দের পোশাক বাছাই করবেন ক্রেতারা। এই চাহিদা মাথায় রেখে বিক্রেতারা তাদের আয়োজন সাজিয়েছেন। পাঞ্জাবিতে ছাপা নকশার পাশে যোগ হয়েছে নানা ধরনের সূতোর কাজ। তবে তরুণদের পছন্দের শীর্ষে আছে সেমি লং কিংবা বডি ফিটিং পাঞ্জাবি। অন্য পোশাকের মতো পাঞ্জাবির দামের ক্ষেত্রেও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বিবেচনায় রাখার কথা জানালেন বিক্রেতারা। তবে, মাঝ রোজার পর থেকে মূলত বেচাকেনা শুরু হবে বলে জানান বিক্রেতারা।

আর তাদের এই চাওয়াকে সামনে রেখে কেরানীহাট শপিং সেন্টারে (১নং গলি, ১নং দোকান) রাজধানী পাঞ্জাবি হাউস সমাহার ঘটিয়েছে নানা ধরনের আকষর্ণীয় সব পাঞ্জাবির, সঙ্গে রয়েছে পায়জামা। এখানে বিভিন্ন ধরনের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে।

রাজধানী পাঞ্জাবি হাউসের স্বত্বাধিকারী মোঃ মিজানুর রহমান জানান, এবারে ঈদ ও গুমোট গরম আবহাওয়ার কথা মাথায় রেখে বাচ্চাদের ও বড়দের সব ধরনের সুতী পাঞ্জাবিও সংগ্রহে রেখেছি। তিনি বলেন, মূলত বাংলাদেশ, ভারত, পাকিস্তানের মানুষরাই পাঞ্জাবি পায়জামা পরিধান করেন।

চট্টগ্রাম: জরুরি বিভাগের সামনে রোগী-স্বজনের জটলা। একের পর এক রোগী আসছে-যাচ্ছে। কারও স্বজন হারানোর বেদনায়
চট্টগ্রাম: চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে প্রথম কাউন্টার থেকে টিকিট নিলেন ফরিদা ইয়াসমিন। ক্যামেরার দিকে টিকিটটি দেখিয়ে
চট্টগ্রাম নগরীর আমিন জুটমিল এলাকার একটি ভাড়া বাসা থেকে গত ১৩ মে মনি (২৫) নামে
চট্টগ্রামঃ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কণ্ঠ নকল করে ছাত্রলীগ নেত্রী শ্রাবণী ইসলাম দিশাকে
চট্টগ্রাম: বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের কে বি বাজারে আগুনে পুড়েছে ৯টি দোকান। মঙ্গলবার (২১ মে) সকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত