২২শে জুলাই, ২০১৮ ইং, ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

খুলনা সিটি নির্বাচনে জয়ের কাছাকাছি নৌকা” বিপুল ভোটে এগিয়ে

মঙ্গলবার, ১৫/০৫/২০১৮ @ ৯:২৮ অপরাহ্ণ

Spread the love

খুলনা সিটি নির্বাচনে জয়ের কাছাকাছি নৌকা” বিপুল ভোটে এগিয়ে

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) তালুকদার আবদুল খালেক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির দলীয় প্রার্থীর চেয়ে বিপুল ভোটে এগিয়ে রয়েছেন তিনি।

২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ২৬৮টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে।

ফলাফলে নৌকা প্রতীক নিয়ে তালুকদার আবদুল খালেক পেয়েছেন এক লাখ ৬৪ হাজার ৬২০ ভোট। অন্যদিকে ধানের শীষ প্রতীক নিয়ে নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন এক লাখ ১ হাজার ২১৪ ভোট।

মঙ্গলবার বিকাল থেকে বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল ও রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

সোনাডাঙ্গা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণকক্ষ থেকে ফলাফল ঘোষণা হচ্ছে। কিছু সময় পরপর এখানে বিভিন্ন কেন্দ্র থেকে ফলাফল আসছে।

২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত হয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষ করার পরপরই ভোট গণনা শুরু হয়।

নির্বাচন নিয়ে বিএনপি অভিযোগ করেছে, তাদের এজেন্টদের বিভিন্ন কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। সমর্থকদের ভয়ভীতি দেখানোর পাশাপাশি মারধরও করা হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগ বলেছে, পরাজয় অবশ্যম্ভাবী জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি ‘মিথ্যা অভিযোগ’ করছে।

ভোটের সার্বিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই ভোট হয়েছে।

এছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, চমৎকার ও সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে খুলনায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে এবার পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এসএম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাতপাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

৪৬ বর্গকিলোমিটার আয়তনের এ নগরীতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি ও ভোটকক্ষ এক হাজার ৫৬১টি। নির্বাচনে ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন। সুত্র: যুগান্তর।

সিলেট সিটি মেয়র নির্বাচনে বদলে যাচ্ছে দৃশ্যপট, এগিয়ে এড. জুবায়ের (ভিডিও)
জামায়াতের শর্ত নিয়ে বিপাকে রাজশাহী নগর বিএনপি রাজশাহী-৩ (পবা-মাহনপুর) আসন পেলে
সিলেট সিটি নির্বাচনঃ ২০ বছরে জামায়াতের শ্রেষ্ঠ সিদ্ধান্ত"নুর মোহাম্মদ,মতামতঃ সিলেট সিটি
পুলিশ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন আরিফুলসিলেট সিটি করপোরেশন নির্বাচনে
মুচলেকা দিয়ে বাংলাদেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় যেতে চাই না' প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী

[caption id="attachment_60350" align="aligncenter" width="720"] সিলেট সিটি মেয়র নির্বাচনে বদলে যাচ্ছে দৃশ্যপট, এগিয়ে এড. জুবায়ের (ভিডিও)[/caption]
[caption id="attachment_60309" align="aligncenter" width="800"] জামায়াতের শর্ত নিয়ে বিপাকে রাজশাহী নগর বিএনপি [/caption]রাজশাহী-৩ (পবা-মাহনপুর) আসন পেলে
[caption id="attachment_60304" align="aligncenter" width="720"] সিলেট সিটি নির্বাচনঃ ২০ বছরে জামায়াতের শ্রেষ্ঠ সিদ্ধান্ত"[/caption]নুর মোহাম্মদ,মতামতঃ সিলেট সিটি
[caption id="attachment_60278" align="aligncenter" width="640"] পুলিশ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন আরিফুল[/caption]সিলেট সিটি করপোরেশন নির্বাচনে
[caption id="attachment_60274" align="aligncenter" width="600"] মুচলেকা দিয়ে বাংলাদেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় যেতে চাই না' প্রধানমন্ত্রী[/caption]প্রধানমন্ত্রী