, বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯

EDITOR

বৈশাখ ফুরোলেও থামছে না কালবৈশাখী

প্রকাশ: ২০১৮-০৫-১৩ ১৫:২৫:৩৪ || আপডেট: ২০১৮-০৫-১৩ ১৫:২৬:৪৩

Spread the love
বৈশাখ ফুরোলেও থামছে না কালবৈশাখী

আরটিএমনিউজ২৪ডটকম: পঞ্জিকার হিসেবে রবিবার বৈশাখের শেষ দিন। কিন্তু কালবৈশাখীর ছোবল থামছে না দেশজুড়ে। গত দুই সপ্তাহে প্রবল বজ্রপাতে সারাদেশে মৃত্যু হয়েছে অন্তত শতাধিক। এছাড়াও বজ্রাঘাতে পুড়েছে ঘরবাড়ি ও পাটের গুদাম। প্রকৃতির এমন রুদ্ররূপে স্বাভাবিক চলাচলে শঙ্কা বেড়েছে জনমনে।

রবিবার চট্টগ্রামে বেলা বাড়তেই মেঘে ঢেকে আসে আকাশ। দুপুর ১টার দিকে শুরু হয় বৃষ্টিপাত, সঙ্গে দমকা বাতাস। হঠাৎ করে কালবৈশাখীর প্রচণ্ড দাপটে আর বৃষ্টি নামার ফলে দুর্ভোগে পড়তে হয় পথচলতি সাধারণ মানুষের। কেউ কেউ মাথা গুজতে দৌড়ঝাঁপ শুরু করে।

আবহাওয়া অধিদপ্তরের আজকের ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার অবস্থা বিষয়ে এ পূর্বাভাসে বলা হয়, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পেতে পারে।

সারাদেশে নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেট দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। তবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নদীবন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেতে দেখিয়ে যেতে বলা হয়েছে।

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ফৌজদারহাটের কাছে একটি তেলের ডিপোতে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার
চট্টগ্রাম: ছবি, (বাংলানিউজ) নগরীর কোতোয়ালী থানার সামনে কাভার্ডভ্যান চাপায় মিতু বড়–য়া নামের এক কলেজ ছাত্রী
চট্টগ্রামঃ নবগঠিত সরকারের তথ্যমন্ত্রী খ্যাতিমান পরিবেশবিদ হিসেবে সুপরিচিত ড. হাছান মাহমুদ এমপি আজ সকালে চট্টগ্রাম
বাঁশখালীতে যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উপজলোর পুঁইছড়ি প্রেমবাজার প্রধান সড়ক সংলগ্ন বাস স্টেশেনে গতকাল
চট্টগ্রাম: অর্থ আত্মসাতের দায়ে পূবালী ব্যাংক চকবাজার শাখার ৩ কর্মকর্তাকে আটক করে থানায় সোপর্দ করা

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত