, সোমবার, ২৭ মে ২০১৯

admin

মুসলিমকে বাঁচানোয় উগ্র হিন্দুদের হুমকিতে সেই পুলিশ

প্রকাশ: ২০১৮-০৫-৩১ ১৩:৫৫:০৬ || আপডেট: ২০১৮-০৫-৩১ ১৩:৫৫:০৬

Spread the love

মুসলিমকে বাঁচানোয় উগ্র হিন্দুদের হুমকিতে সেই পুলিশ
দিল্লি: জনতার হাতে পিটুনি থেকে এক মুসলিম পুরুষকে রক্ষা করেছিলেন এক ভারতীয় পুলিশ কর্মকর্তা। কিন্তু এজন্যে এখন তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখন্ডের পুলিশ কর্মকর্তা গগনদীপ সিং যখন এক মুসলিমকে উন্মত্ত হিন্দু জনতার কবল থেকে উদ্ধার করেন, তখন সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। এটি তাকে রাতারাতি খ্যাতিও এনে দিয়েছিল।

সেই মুসলিম পুরুষ তার হিন্দু বান্ধবীকে নিয়ে যখন একটি মন্দিরে যান, তখন তার ওপর হামলা চালানো হয়েছিল। মন্দিরের হিন্দু জনতা তাকে ঘিরে ফেলে এবং মারধোর করার চেষ্টা চালায় এই বলে যে, সে ‘লাভ জিহাদ’ এর চেষ্টা করছে।

ভারতে যখন কোন মুসলিম কোন হিন্দু নারীর সঙ্গে প্রেম করে বা বিয়ে করার চেষ্টা করে, তখন কট্টরপন্থী হিন্দু গোষ্ঠীগুলো তাকে ‘লাভ জিহাদ’ বলে বর্ণনা করছে ইদানিং। হিন্দু গোষ্ঠীগুলো দাবি করছে মুসলিম পুরুষরা ষড়যন্ত্র করে হিন্দু নারীদের বিয়ে করে বা প্রেম করে ধর্মান্তরিত করার চেষ্টা করছে।

সেদিনের ওই ঘটনায় মুসলিম পুরুষটিকে রক্ষায় এগিয়ে এসেছিলেন পুলিশ কর্মকর্তা গগনদীপ সিং।

সোশ্যাল মিডিয়ায় তখন তার সাহসী ভূমিকার জন্য ব্যাপক প্রশংসা করেছিলেন অনেকে।

অনেক পত্রিকায় ছাপা হয়েছিল তার সাহসী ভূমিকার কথা এবং সেই ঘটনার ছবি।

গগনদীপ সিং তখন বলেছিলেন, তিনি কেবল তার দায়িত্ব পালনের চেষ্টা করছিলেন। তিনি আরও বলেছিলেন, যদি সেসময় তিনি ইউনিফর্ম পরা অবস্থাতেও না থাকতেন, তারপরও তিনি সেই কাজটাই করতেন।

Chetan Bhagat

@chetan_bhagat
The Sikh police officer who saved the Muslim man. I don’t care who’s in power or what is your politics. That’s the India I want and ever will want. Even if I am the only one left wanting it.

5:17 PM – May 26, 2018
11.3K
2,697 people are talking about this
Twitter Ads info and privacy
কিন্তু গগনদীপ সিং এখন উল্টোদিক থেকে সমালোচনার সম্মুখীন হচ্ছেন।

তাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এ কারণে আপাতত সিংকে ছুটিতে পাঠানো হয়েছে। অনেক রাজনীতিক এমনকি সেদিন উন্মত্ত জনতা যে আচরণ করেছে, তারও সাফাই গাইতে শুরু করেছে।

বিজেপির একজন এমএলএ রাকেশ নৈনওয়াল এমনকী এমন মন্তব্যও করেছেন যে যখন এই মুসলিম পুরুষরা তাদের হিন্দু বান্ধবীদেরকে আমাদের মন্দিরে নিয়ে আসে, সেটা ঠিক নয়।

Farhan Akhtar

@FarOutAkhtar
We are quick to condemn those who take a life but we must be quicker to commend those who save one. #hero #GagandeepSingh http://dbpost.com/gagandeep-singh-meet-sikh-police-officer-who-saved-a-muslim-man-from-mob/ …

2:24 PM – May 26, 2018

Gagandeep Singh: Meet Sikh police officer who saved a Muslim man from mob
New Delhi: “I was just doing my duty. Even if I was not in uniform, I would have done the same thing and every Indian should do the same,” said Uttarakhand sub-inspector Gagandeep Singh, who shot to…

dbpost.com
28.7K
7,355 people are talking about this
Twitter Ads info and privacy
‘তারা তো জানে যে এটা মন্দির এবং পবিত্র জায়গা।’

আরেক বিজেপি এমএলএ রাজকুমার ঠাকরাল বলেছেন, এই মুসলিম পুরুষটি আসলে হিন্দু সমাজের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার চেষ্টা করছিল।

‘আমরা তো মসজিদে যাই না, কারণ সেখানে আমাদের যাওয়ার অধিকার নেই। এরা কেন আমাদের হিন্দুদের সংস্কৃতি ধ্বংস করার জন্য আমাদের মন্দিরে যায়?’, বলছেন তিনি।

তবে যে রামনগর জেলায় এই ঘটনা ঘটেছিল সেখানকার মানুষ এ ঘটনায় বিরক্ত।

যখন একটা ছেলে আর একটা মেয়ে একসঙ্গে কোথাও যায়, সেটা তাদের ব্যাপার। কীভাবে এসব লোকজন এটাকে ‘লাভ জিহাদ’ বলে তাদের ওপর হামলা চালায়’, প্রশ্ন তুলেছেন রামনগরের একজন বাসিন্দা অজিত সাহনি। সূত্র: বিবিসি

নিউজ ডেস্কঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির বলেন, মধ্যপ্রাচ্যে এতো গোলযোগ, অস্থিরতা এবং সন্ত্রাসবাদের মূলে রয়েছে ইসরাইল।
ভারতে ফের সংখ্যালঘুদের উপর লাঞ্ছনার অভিযোগ উঠেছে। মাথায় টুপি পড়ার অপরাধে মারধর, হুমকির মুখে পড়তে
জার্মানির নর্থ রাইন ওয়েস্টফ্যালিয়া অঙ্গরাজ্যের হ্যাগেন শহরে একটি মসজিদে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। শনিবার স্থানীয় সময়
মেক্সিকোঃ দেশটির একটি বিমান দেরিতে উড্ডয়ন করানোয় পদত্যাগ করতে যাচ্ছেন মেক্সিকোর পরিবেশ ও প্রাকৃতিক সম্পদবিষয়ক
ইসরায়েলে আঘাত হেনেছে ভয়াবহ দাবানল। এ পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে অন্তত ৩৫টি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo-orginal