, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

ক্লাস-পরীক্ষা বর্জন: প্রজ্ঞাপনের দাবিতে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট চলছে

প্রকাশ: ২০১৮-০৫-১৪ ১১:৪০:০৬ || আপডেট: ২০১৮-০৫-১৪ ১১:৪১:০০

Spread the love
ক্লাস-পরীক্ষা বর্জন: প্রজ্ঞাপনের দাবিতে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট চলছে

আরটিএমনিউজ২৪ডটকম: কোটা বাতিলের জন্য প্রজ্ঞাপন জারির দাবিতে আজ সকাল ১০টা থেকে দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘট ও অবস্থান কর্মসূচি পালন করবে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জানান, আজ সোমবার সকাল ১০টা থেকে সব পরীক্ষা ও ক্লাস বর্জন করা হবে । এ সময় পরিষদের নেতারা আরো বলেন, গত ৩২ দিনেও সরকার কোটার বিষয়ে প্রজ্ঞাপন জারি না করায় আমরা আবারো আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। অনেক সময় দেওয়া হয়েছে, আর নয়। এবার প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।

এদিকে আন্দোলনকারীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার প্রতি বিশ্বাস রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি মনে করেন, আন্দোলনের হুমকি সমীচীন নয়।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তবে রবিবার বিকাল ৫টা পর্যন্ত এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

Logo-orginal