, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

Avatar rtm

থানচিতে বিজিবি অভিযানে অপহৃত কারবারী উদ্ধার

প্রকাশ: ২০১৮-০৫-১৮ ২১:৫১:৫৪ || আপডেট: ২০১৮-০৫-২০ ১১:৫৮:২৩

Spread the love
থানচিতে বিজিবি অভিযানে অপহৃত কারবারী উদ্ধার

শহিদুল ইসলাম, থানচিঃ থানচিতে যৌথ বাহিনীর অভিযানে ৬দিনের মাথায় অপহৃত কারবারীকে নাফাঁখুম ঝর্ণায় পাশ্ববর্তী উহ্লাচিং কারবারী পাড়ায় নিকটতম গহীন জঙ্গল থেকে উদ্ধার হয়েছে। ৩৮ ব্যাটালিয়ন বলিপাড়ায় জোনাল কমান্ডিং অফিসার লেঃ কর্নেল হাবিবুর হাসান (পিএসসি) নেতৃত্ব যৌথ বাহিনীর অভিযানে গেলে অপহরনকারীরা টের পেয়ে অপহৃত আথুইমং মারমা (কারবারী)কে চোখ বেঁধে জঙ্গলে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। এ সময় অপহৃত কারবারীকে একা পেয়ে উদ্ধার করতে স্বক্ষম হয়।

বৃহস্পতিবার উদ্ধারের পর শুক্রবার (১৮ মে) সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ের পর অপহৃত কারবারীকে তার পরিবার ও জনপ্রতিনিধিদের নিকট অনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

গত শনিবার থানচি সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে তংক্ষ্যং পাড়া নিবাসী আথুইমং মারমা (৫৫) তার স্ত্রী আনিমে মারমা (৪৪) ও তার বোন মেনুপ্রু মারমা (৩০)কে সন্ত্রাসীরা অপহরণ কর। রবিবার সন্ধ্যা অপহরণকারী সন্ত্রাসীরা অপহৃত আথুইমং মারমা (কারবারী) এর স্ত্রী আনিমে মারমা ও তার বোন মেনুপ্রু মারমাকে ছেড়ে দেয়া হয়। বাকি আথুইমং মারমাকে এক টানা ৬দিন ধরে উদ্বারে যৌথ বাহিনীর চিরুনি অভিযান চালাতে থাকে এক পর্যায়ে ১৭ই মে বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা তিন্দু ইউনিয়নের নাফাঁখুম এর উহ্লাচিং মারমা পাড়ায় পাশ্ববর্তী স্থানের তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

অপহৃত আথুইমং কারবারী জানান, আমাকে ৬দিন পর্যন্ত মুখ বাঁধা জঙ্গলে ঘুরিয়ে শুধু পানি ছাড়া অন্য কিছু মুখে দেয়া হয়নি। অপহরণকারীদের আমি চিনতে পারিনি এবং তাদের সাথে কোন প্রকার কথা বলারও সুযোগ পাইনি, তাদের আস্তানায় পৌঁছলে কথা বলার সুযোগ পাইতে পারে কিন্তু তাদের আস্তানায় না পৌঁছার আগে বিজিবি সাথে দেখা হওয়ার পর আমি কোথায় পৌঁছলাম তা জানতে পারি।

শুক্রবার অপহৃত কারবারীকে ৩৮ ব্যাটালিয়ান সদর দপ্তর বলিপাড়ায় হেড হেডকোয়ার্টারে শারীরিকভাবে প্রাথমিক চিকিৎসা শেষে শুক্রবার সকাল ১১টা থানচি সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য (ইউপি মেম্বার) মংসিহাই মারমা এর নিকট হস্তান্ত করেন।

এ সময় বলিপাড়া ইউপি চেয়ারম্যান জিয়াঅং মারমা, থানচি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, আথুইমং কারবারী স্ত্রী আনিংমে মারমা, তার বোন মেনুপ্রু মারমা ও তার ছেলে নুসিংথোয়াই মারমা প্রমুখ উপস্থিত ছিল।

বিজিবি ৩৮ ব্যাটালিয়ন বলিপাড়া জোনাল কমান্ডিং অফিসার লেঃ কর্নেল হাবিবুর হাসান (পিএসসি) সাংবাদিকদের জানান, সন্ত্রাসীরা যে হোক আমার এলাকা থেকে অপহরন চাঁদাবাজি করতে পারবে না। করলে তাদের রেহাই নেই। আমি সফল অভিযান পরিচালনা করে অপহৃতদের উদ্ধার করতে স্বক্ষম হয়েছি এবং বাংলাদেশ সরকারে অর্পিত দায়িত্ব যথাযতভাবে পালন করেছি।

Logo-orginal