, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগান

প্রকাশ: ২০১৮-০৬-০৩ ২০:১০:২০ || আপডেট: ২০১৮-০৬-০৩ ২০:১০:২০

Spread the love

আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগান
আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে কেমন হবে বাংলাদেশের একাদশ?
আজ মুখোমুখি হচ্ছে দুই দল। টি টোয়েন্টি নিয়ে প্রতিবেদনটি তৈরি করেছে দৈনিক প্রথম আলো।

দেরাদুন থেকে প্রথম আলো প্রতিনিধির দেওয়া তথ্যানুযায়ী সৌম্য সরকারকে থাকতে হচ্ছে একাদশের বাইরে।

গত মার্চে নিদাহাস ট্রফির একটি ম্যাচেও হাসেনি সৌম্য সরকারের ব্যাট। ৫ ম্যাচে করেছেন ৫০ রান। বাঁ হাতি ওপেনার ভালো করতে পারেননি পরশু দেরাদুনে আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও। করেছেন মাত্র ২ রান। সৌম্যর ওপর আপাতত আস্থা রাখতে পারছে না টিম ম্যানেজমেন্ট। দলীয় সূত্র জানাচ্ছে, আজ রাতে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে একাদশের বাইরে থাকতে হবে বাঁ হাতি ওপেনারকে।

তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে পারেন লিটন দাস। একাদশে সুযোগ পেতে পারেন এক বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা মোসাদ্দেক হোসেন। সাকিব আল হাসান তো আছেনই, মোসাদ্দেক খেললে বাংলাদেশ দলে দেখা যেতে পারে দুই অলরাউন্ডারকে। একাদশে থাকছেন পাঁচ ব্যাটসম্যান ও তিন বিশেষজ্ঞ বোলার।

দেরাদুনে টিম হোটেলে বাংলাদেশ দলকে উজ্জীবিত করতে এসেছিলেন দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার মোয়াজ্জেম আলী। ছবি: সৌম্য বন্দ্যোপাধ্যায়বাংলাদেশ তিন পেসার নিয়ে খেলবে কি না সেটি এখনো নিশ্চিত নয়। যদি দুই পেসার নিয়ে খেলে তবে রুবেল হোসেন, আবু জায়েদ ও আবুল হাসানের যেকোনো একজনকে থাকতে হবে একাদশের বাইরে।  যেহেতু আবুল হাসান দেরাদুনে পৌঁছেছেন দেরিতে, প্রস্তুতি ম্যাচও খেলেননি; তাঁকে হয়তো থাকতে হতে পারে একাদশের বাইরে।  নিদাহাস ট্রফির ফাইনালের মতো স্পিন আক্রমণ নিয়ে খেললে, সাকিবের সঙ্গে থাকছেন নাজমুল ও মেহেদী হাসান মিরাজ।

সম্ভাব্য একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও আবু জায়েদ।

Logo-orginal