২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

আসল কামু কারাগারে নকল কামু নিহত বন্দুক যুদ্ধে

রবিবার, ০৩/০৬/২০১৮ @ ১:৫৬ অপরাহ্ণ

Spread the love

আসক কামু কারাগারে নকল কামু নিহত বন্দুক যুদ্ধে

গাজীপুরে বৃহস্পতিবার রাতে গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত কামুর পরিচয় পাওয়া গেছে।

শুক্রবার রাতে মর্গে লাশটি দেখে আছমা বেগম নামে এক নারী সেটি তার স্বামী কামাল খান কামুর বলে শনাক্ত করেন।

তবে শুক্রবার সকালে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল কামু টঙ্গীর এরশাদ নগর এলাকার ২২ মামলার আসামি কামরুল ইসলাম কামু। এ কামু এখন কাশিমপুর কারাগারে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে কালীগঞ্জ উপজেলার উলুখোলা-রায়েরদিয়া (গাইনীপাড়া) গ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কামু নিহত হন। এ ঘটনায় শুক্রবার রাতে জয়দেবপুর থানায় মামলা হয়েছে।

আছমা বলেন, বৃহস্পতিবার সারা দিন স্বামীর খোঁজখবর করেও পাইনি। এলাকাবাসীর মাধ্যমে বন্দুকযুদ্ধের খবর পেয়ে শুক্রবার রাতে মর্গে গিয়ে স্বামীর লাশ দেখতে পাই। তিনি বলেন, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ডিবি পুলিশের পোশাক পরিহিত ছয়জন তাদের বাসায় ঢুকে তল্লাশি শুরু করে। একপর্যায়ে কামুর সঙ্গে কথা রয়েছে বলে তাকে নিয়ে যায় তারা। একই সঙ্গে বাসার টেলিভিশন, মোবাইল ফোনসেট, স্বর্ণালঙ্কার, কিছু দলিল-দস্তাবেজ, কামুর জাতীয় পরিচয়পত্র ও বেশ কিছু কাগজপত্র নিয়ে যায় পুলিশ।

আছমা আরও বলেন, টঙ্গীর এরশাদ নগরে তারা কখনও থাকেননি। এক সময় টঙ্গীর পূর্ব আরিচপুরের বৌবাজারে তারা থাকতেন। কামু সেখানকার একটি পোশাক কারখানায় চাকরি করতেন। ৬ মাস আগে গাইনীপাড়ায় প্রবাসী রুবেলের বাসা ভাড়া নেন তারা। বাবার বাড়ি থেকে উত্তরাধিকারের অংশের টাকা এনে দিলে তার স্বামী বাড়ি নির্মাণের কাজ শুরু করেন।

তিনি বলেন, ৮ বছর আগে তাদের বিয়ে হয়েছে। তার স্বামীর নামে কোনো মামলা-মোকদ্দমা ছিল না। স্বামীকে কখনও কোনো মামলায় আদালতেও যেতে শোনেননি। এলাকাবাসী জানান, কামু মাদক ব্যবসা করতেন কিনা তা তারা জানতেন না।

এসব বিষয়ে গাজীপুর জেলা গোয়েন্দা বিভাগের পরিদর্শক আমীর হোসেন বলেন, ডিবি পুলিশ কামুর বাড়িতে যায়নি। পুলিশের বিরুদ্ধে টিভি বা অন্য মালামাল নেয়ার অভিযোগও ঠিক নয়। কামু একজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার নামে টঙ্গী ও কালীগঞ্জ থানায় দুটি মাদক এবং জয়দেবপুর থানায় একটি অস্ত্র মামলা রয়েছে।

এদিকে, শুক্রবার বিকালে ডিবি পুলিশ কামুর নামের সংশোধনী দেয়। তার বাবার নামেও সংশোধনী আনে। বলা হয় নিহত ব্যক্তির নাম কামাল খান ওরফে কামু। তার বর্তমান ঠিকানা গাজীপুরের কালীগঞ্জ উপজেলার উলুখোলা-রায়েরদিয়া এলাকার গাইনীপাড়ায়। তার বাবার নাম সিরাজ খান।

শুক্রবার সকালে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল নিহত কামু টঙ্গীর এরশাদ নগর এলাকার ২২ মামলার আসামি কামরুল ইসলাম কামু। জানা গেছে, ২০১৬ সাল থেকে এ কামু টঙ্গীর একটি ডাবল হত্যা মামলার আসামি হিসেবে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে তার আইনজীবী মো. শহিদুল ইসলাম বলেন, জামিন না হওয়ায় ২ বছর ধরে কারাগারে বন্দি রয়েছেন তিনি। শুক্রবার দুপুরে কাশিমপুর কারাগারে গিয়ে তার সঙ্গে স্ত্রী সাক্ষাৎ করেছেন। কাশিমপুর কারাগার-২ এর জেলসুপার প্রশান্ত কুমার বণিকও বিষয়টি নিশ্চিত করেছেন।

গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক ডেরিক স্টিফেন কুইয়া জানান, নিহত কামুর পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র তার কাছে রয়েছে। সেখানে কামাল খান কামু, পিতা মৃত সিরাজ খান ও ঠিকানা টঙ্গীর আরিচপুর লেখা আছে। তিনি কালীগঞ্জের উলুখোলা নগরভেলা এলাকায় বসবাস করেন। তার নামে মাদকসহ তিনটি মামলা রয়েছে। হাসপাতাল মর্গ থেকে বলা হয়েছে, শুক্রবার রাতে কামুর মা তার মরদেহ নিয়ে গেছেন। তবে টঙ্গীর আরিচপুর কিংবা কালীগঞ্জের উলুখোলায় এ নামে কোনো মরদেহ নেয়া হয়নি।
সুত্র: যুগান্তর।

বই লিখে নতুন করে আলোচনায় আসা সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার জন্য আফসোস
[caption id="attachment_65419" align="alignnone" width="552"] জামায়াত নেতা মাওলানা শামসুল ইসলামের আত্মসমর্পণ : জেলহাজতে প্রেরণ

চট্টগ্রামঃ জামায়াত
অসহায় বৃদ্ধ রোহিঙ্গারা ফাইল ফটো, নিউজ ডেস্কঃ বছর পেরিয়ে গেলেও এখনও
চকরিয়া, কক্সবাজারঃ ঢাকা মহানগর নাট্য মঞ্চে ড.কামাল হোসেন নতুন করে নাটক করছেন। নাটক করে কোন

[caption id="attachment_65437" align="alignleft" width="420"] এসআই হারুনের বাড়ি উঠছে জয়দেবপুর থানার দক্ষিণ ছায়াবীথি এলাকায়। ছবি :
বই লিখে নতুন করে আলোচনায় আসা সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার জন্য আফসোস
[caption id="attachment_65419" align="alignnone" width="552"] জামায়াত নেতা মাওলানা শামসুল ইসলামের আত্মসমর্পণ : জেলহাজতে প্রেরণ[/caption] চট্টগ্রামঃ জামায়াত
[caption id="attachment_64111" align="alignleft" width="624"] অসহায় বৃদ্ধ রোহিঙ্গারা[/caption] ফাইল ফটো, নিউজ ডেস্কঃ বছর পেরিয়ে গেলেও এখনও
চকরিয়া, কক্সবাজারঃ ঢাকা মহানগর নাট্য মঞ্চে ড.কামাল হোসেন নতুন করে নাটক করছেন। নাটক করে কোন

অনলাইন জরিপ

?????
8 Vote

Cricket Score

Poll answer not selected