, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

EDITOR

ইমরান এইচ সরকারকে আটক করেছে র‍্যাব

প্রকাশ: ২০১৮-০৬-০৬ ১৮:১৭:০২ || আপডেট: ২০১৮-০৬-০৬ ১৮:১৮:১৬

Spread the love

 

আরটিএমনিউজ২৪ডটকম: গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটক করেছে র‌্যাব-১০।  বুধবার (৬ জুন) বিকেলে রাজধানীর শাহবাগ থেকে তাকে আটক করা হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার বিকেলে পূর্বঘোষিত সমাবেশ করতে শাহবাগে জড়ো হয় গণজাগরণ মঞ্চ।  মাদকবিরোধী অভিযানে ‘বিনা বিচারে হত্যা’র প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

কর্মসূচিতে যোগ দিতে ইমরান বিকেল ৪টার সময় আসেন। এ সময় জাতীয় জাদুঘরের সামনে ছাত্র ইউনিয়নের প্রোগ্রাম চলছিল। তিনি ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে মতামত বিনিময়ের সময় ঘটনাস্থলে একটি মাইক্রোবাস উপস্থিত হয়। মাইক্রোবাস থেকে সাদা পোশাকধারী ৭-৮ র‌্যাব সদস্য ‘একটু যেতে হবে’ বলে তাকে মাইক্রোতে তুলে নেন। এসময় র‌্যাবের ৪টি গাড়িও সেখানে উপস্থিত হয়। গণজাগরণ মঞ্চের কর্মীরা বাধা দিতে গেলে র‌্যাব সদস্যরা তাদের লাঠিপেটা করেন। আহত হন একজন, তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সম্প্রতি র‌্যাবের মাদকবিরোধী অভিযানে টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌর কাউন্সিলর একরামুল হকের নিহত হওয়ার পর পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমে একটি অডিও ক্লিপ দেয়া হয়। একরামকে ‘ঠান্ডা মাথায় খুন করা হয়েছে’ বলে দাবি করেছে পরিবার। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্লিপটি ছড়িয়ে পড়লে দেশব্যাপী এই অভিযান নিয়ে প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

ক্লিপটি প্রচারের পর রোববার শাহবাগে প্রতিবাদ ও অবস্থান কর্মসূচি দেয় গণজাগরণ মঞ্চ। তবে পূর্বানুমতি না নেয়ায় সেদিনে পুলিশের বাধার মুখে তাদের সরে যেতে হয়।

সূত্র: পূর্বপশ্চিম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণের বিষয়ে দায়ের করা রিট নিষ্পত্তির শুনানি করতে তৃতীয়
একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী ইকবাল হাসান মাহমুদ টুকু ও রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়ন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে বিভক্ত
আদালতের আদেশ অমান্য করে ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনকে রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন পূণর্বহাল না করা এবং
ডা. শাহাদাত চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে ধানের শীষের প্রার্থী নগর বিএনপির

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত