, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Avatar rtm

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন

প্রকাশ: ২০১৮-০৬-১১ ২১:৩৬:২৫ || আপডেট: ২০১৮-০৬-১১ ২১:৩৭:৪৪

Spread the love
টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত, সড়ক যোগাযোগ বিচ্ছিন

আরটিএমনিউজ২৪ডটকম: টানা তিনদিনের প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সাংঙ্গু, মাতামুহুরী ও বাকঁখালী নদীর পানি বেড়ে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সোমবার (১১ জুন) সকাল থেকে সড়কের ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হওয়ায় ব্যাহত হচ্ছে বান্দরবান-চট্টগ্রাম ও বান্দরবান-রাঙ্গামাটি সড়কে যানবাহন চলাচল।

শহরের স্বর্ণ মন্দির এলাকার পুলপাড়ার বেইলি ব্রিজ ডুবে গিয়ে রাঙামাটি-বান্দরবান সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে। সকাল থেকে কোনো যানবাহন ব্রিজের ওপারে যেতে না পারায় অনেকেই নৌকায় করে ব্রিজটি পার হয়ে রাঙামাটির ওই সড়ক হয়ে অন্যান্য স্থানে গেছেন। বৃষ্টিপাত অব্যাহত থাকলে যে কোনো সময় উভয় জেলার মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

এদিকে ভারী বর্ষণের কারণে জেলা শহর ও আশেপাশের কয়েকটি এলাকায় ছোটখাট পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লামা উপজেলা বাজারে পানি উঠেছে।

প্রশাসন সূত্রে জানা যায়, গত দুইদিন ধরে বান্দরবান শহর ও আশপাশের এলাকাগুলোতে পাহাড়ের পাদদেশের বাসিন্দাদের সরে যেতে প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। তাছাড়া জেলার সাতটি উপজেলায় সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, প্রতিটি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাহাড়ি এলাকা থেকে লোকজনকে সরে যেতে বেশ কিছু উদ্যোগও নেওয়া হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Logo-orginal