, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

পাকিস্তান নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা

প্রকাশ: ২০১৮-০৬-০৪ ১২:৪৩:৪৫ || আপডেট: ২০১৮-০৬-০৪ ১২:৪৩:৪৫

Spread the love

পাকিস্তান নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা
ভারতের দেরাদুনে আফগানদের কাছে যখন নাকানি চুবানি খাচ্ছে টাইগাররা, কুয়ালালামপুরে তখন পাকিস্তান নারী ক্রিকেট দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। রোববার ৬টি দল নিয়ে মালয়েশিয়ার শুরু হয়েছে নারী টি-টুয়েন্টি এশিয়া কাপ। সোমবার টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে সালমা খাতুনরা। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ৯৫ রান করে পাকিস্তান। জবাবে ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। ব্যাটে বলে অল রাউন্ডিং পারফর্ম করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ফাহিমা খাতুন।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান। ২২ রানের মাথায় দুই ওপেনারকে হারায় তারা। দুইটি উইকেটই নিয়েছেন নাদিয়া আকতার। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তানের মেয়েরা। বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ধারাবাহিকভাবেই উইকেট হারাতে থাকে তারা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২২ রান করে অপরাজিত থাকেন সানা মির। এছাড়া নিদা দার ১৭ রানে অপরাজিত থাকেন। নাদিয়া ২৩ রানে ২ উইকেট নিয়েছেন। এছাড়া সালমা খাতুন, ফাহিমা ও রুমানা আহমেদ একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে ওপেনার আয়েশা রহমানকে (৫) হারায় বাংলাদেশ। তবে অন্য ওপেনার শামিমা সুলতানা সাবলীল ব্যাটিং চালিয়ে যান। বাংলাদেশের দ্বিতীয় উইকেট পড়ে দলীয় ২৫ রানে। তৃতীয় উইকেট হিসেবে ব্যক্তিগত ৩১ রানে শামিমা আউট হলেও নিগার সুলতানা ও ফাহিমার দুরন্ত ব্যাটিংয়ে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। নিগার সুলতানা ৩১* ও ফাহিমা ২৩* রানে অপরাজিত থাকেন।

এদিকে দিনের আরেক ম্যাচে থাইল্যান্ডকে ৬৬ রানে হারিয়েছে ভারত। এদিন টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩২ রান করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৬৬ রান করতে পারে থাইল্যান্ডের মেয়েরা।
এর আগে রোববার নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছিল সালমা খাতুনরা। বুধবার তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Logo-orginal