, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

admin

ভারতকে হারিয়ে এশিয়াকাপে ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা

প্রকাশ: ২০১৮-০৬-১০ ২০:২৯:৩৯ || আপডেট: ২০১৮-০৬-১০ ২০:২৯:৩৯

Spread the love

ভারতকে হারিয়ে এশিয়াকাপে ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা
ইতিহাস রচনা করলো বাংলাদেশের বাঘিনীরা। ভারতকে হারিয়ে এশিয়াকাপের শিরোপা জিতলো সালমাবাহিনী। ৩ উইকেটে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

এর আগে টুর্নামেন্টের শুরুতে প্রথমবারের মতো ভারতকে হারায় বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচে হারে সালমারা।

শেষ ওভারে শ্বাসরুদ্ধকর মুহূর্তে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ১ বলে ২ রান। সেই সময় চাপ সামলে ২ রান নেন জাহানারা আলম। তার ব্যাটেই রচিত হয় ইতিহাস।

এর আগে ১১৩ রানের সহজ লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের উপর চড়াও হয় বাংলাদেশের উদ্বোধনী জুটি। পুনম যাদবের এক ওভারেই সাজঘরে ফিরেছেন শামিমা সুলতানা ও আয়েশা রহমান। তিন বাউন্ডারিতে ১৭ রান করেন আয়েশা আর দুই বাউন্ডারিতে ১৬ রান করেন শামিমা।

দলীয় ৩৫ রানে পুনমের শিকার হন আয়েশা আর পরের বলে শামিমা। এর পর ক্রিজে আসেন ফারজানা হক ও নিগার সুলতানা। থেমে ছিলেন না তারা। সুযোগ পেয়েই বাউন্ডারি হাকান। ১৭ বলে ১১ রান করে ফিরে যান ফারজাান। এরপর তাণ্ডব চালান নিগার। চার বাউন্ডারিতে ২৪ রান করে সাজঘরে ফিরেন তিনি। এরপর হাল ধরেন রুমানা আহমেদ। রান আউট হওয়ার আগে তার সংগ্রহ ছিল ২২ বলে ২৩ রান। বাকি কাজটুকু করে দেন টেলএন্ডাররা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১১২ রানে গুটিয়ে যায় ভারত। শুরু থেকে তাদের চাপে ফেলে সালমাবাহিনী। একের পর এই উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে ভারত। সর্বোচ্চ ৫৬ করেছেন হারমানপ্রিত কউর। তিনি ছাড়া আর কেউ তেমন রান করতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট সংগ্রহ করেছেন জান্নাতুল কুবরা ও রুমানা আহমেদ। একটি করে উইকেট সংগ্রহ করেছেন অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা আলম।

বাংলাদেশ স্কোয়াড : শামিমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান, ফারজানা হক, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নাহিদা আক্তার, সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা ও রুমানা আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিবাহিনীর এই নিয়ে
ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাটিয়ে নেমে দলকে সুন্দর শুরু এনে দেন তামিম ইকবাল
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। শুরুতেই স্পিন
মঙ্গলবার শুরু হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকায় এখনই প্রচারণায়
বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দুই বল হাতে রেখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত