২৫শে জুন, ২০১৮ ইং, ১১ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
ads here

রাঙামাটি ও কক্সবাজারে পাহাড় ধসে নিহত ১৩

মঙ্গলবার, ১২/০৬/২০১৮ @ ২:৩৯ অপরাহ্ণ

Spread the love

রাঙামাটি ও কক্সবাজারে পাহাড় ধসে নিহত ১৩

আরটিএমনিউজ২৪ডটকম: রাঙামাটির নানিয়ারচর উপজেলার তিন স্থানে পাহাড় ধসে একই পরিবারের তিনজনসহ ১১ জন নিহত হয়েছেন। এতে মাটি চাপা পড়েছেন বেশ কয়েকজন।

মঙ্গলবার (১২ জুন) সকালে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এনডিসি তাপস শীল।

তিনি জানান, নানিয়ারচর উপজেলার শিকলপাড়া, বড়পুল এবং হাতিমারা গ্রামে পৃথক সময়ে পাহাড় ধসে এ হতাহতের ঘটনা ঘটে। পাহাড় ধসের কারণে বন্ধ রয়েছে রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ। রাঙামাটির কুতুকছড়ি এলাকায় রাস্তা ভেঙে গেছে। ফলে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

নিহতরা হলেন- উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারিপাড়ার ফুলদেবী চাকমা (৫৫), তার মেয়ে ইতি দেওয়ান (১৯), পুত্রবধূ স্মৃতি চাকমা (২৩), নাতি আয়ুব দেওয়ান (দেড় মাস), নানিয়ারচর ইউনিয়নের বড়কূলপাড়ার সুরেন্দ্র লাল চাকমা (৫৫), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা (৫০), মেয়ে সোনালী চাকমা (১৩), নানিয়ারচর ইউনিয়নের বড়কূলপাড়ার মহিলা মেম্বার রত্মা চাকমার ছেলে রোমেন চাকমা (১৪), ঘিলাছড়ি ইউনিয়নের মনতলা এলাকার বৃষকেতু চাকমা (৫৫), হাতিমারা গ্রামের রিপেন চাকমা (১৪) ও রিতা চাকমা (৮)।

এদিকে, স্থানীয় সূত্রে জানা গেছে, পাহাড় ধসে উপজেলার ইসলামপুরে ৪৫টি, বগাছড়িতে ৪২টি এবং বুড়িঘাটে একটি বসত ঘর মাটি চাপা পড়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিদারুল আলম বলেন, এ পর্যন্ত ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে। বর্তমানে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী এবং স্থানীয়রা উদ্ধার কাজ চালাচ্ছে।

কক্সবাজারে পাহাড় ধসে ও গাছ চাপায় নিহত ২

কক্সবাজারের মহেশখালীতে পাহাড় ধসে মাটি চাপায় এবং উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গাছ চাপায় দুইজন নিহত হয়েছে।

মঙ্গলবার (১২ জুন) সকালে মহেশখালীর হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকা এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের তেলিপাড়া এলাকায় এ দুটি ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকার বাসিন্দা মো. বাদশা মিয়া (৩৫) এবং উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের জামতলী এলাকার হোসেন আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০)।

মহেশখালী থানার ওসি প্রদীপ বলেন, গত ৩ দিন ধরে সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে মহেশখালীতে ভারী বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার ভোর থেকেও প্রবল বৃষ্টিপাত হচ্ছে।

তিনি বলেন, মঙ্গলবার সকালে হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকায় ভারী বৃষ্টিপাতের সময় বাড়ির শৌচাগারে ছিলেন স্থানীয় বাসিন্দা মো. বাদশা মিয়া। এসময় পাহাড় ধসে বাড়ির পেছনের অংশের উপর এসে পড়ে। এতে ঘটনাস্থলে মাটি চাপা পড়ে বাদশা মিয়া মারা যান। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি প্রদীপ।

এদিকে, ভারী বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ায় উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের জামতলী এলাকায় গাছ চাপায় মোহাম্মদ আলী নামের একজনের মৃত্যু হয়েছে বলে জানান উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের।

ওসি বলেন, গত কয়েকদিন ধরে উখিয়ায় ঝড়ো হাওয়ার পাশাপাশি ভারী বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার সকালে ঝড়ো হাওয়ার সময় গাছ চাপা পড়ে এক রোহিঙ্গার মৃত্যু হয়। মৃতের মৃতদেহ উদ্ধার করে ক্যাম্পের স্থানীয় এক হাসপাতালে রাখা হয়েছে বলে জানান ওসি খায়ের।

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ভেবে পীরের পুত্রকে থানায় নিয়ে এলো পুলিশ
সারাদেশে একদিনেই সড়কে ঝরলো ৫২ প্রাণ আরটিএমনিউজ২৪ডটকম: ঈদ শেষে কর্মস্থলে ফেরার পথে
পলাশবাড়ীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে ১৬ বাস যাত্রী নিহতপলাশবাড়ী
ঈদে কক্সবাজারে পর্যটকদের উপচে পড়া ভিড় মোঃ জাহেদুল ইসলাম, কক্সবাজার ঘুরে
সড়ক দুর্ঘটনায় মোশাররফ হোসেনের গাড়িবহর" রায়হান নামের এক ছাত্রদলকর্মী নিহতকুমিল্লার দাউদকান্দি

[caption id="attachment_59184" align="alignnone" width="550"] জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ভেবে পীরের পুত্রকে থানায় নিয়ে এলো পুলিশ[/caption]
[caption id="attachment_59138" align="alignnone" width="800"] সারাদেশে একদিনেই সড়কে ঝরলো ৫২ প্রাণ[/caption] আরটিএমনিউজ২৪ডটকম: ঈদ শেষে কর্মস্থলে ফেরার পথে
[caption id="attachment_59138" align="aligncenter" width="800"] পলাশবাড়ীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে ১৬ বাস যাত্রী নিহত[/caption]পলাশবাড়ী
[caption id="attachment_59070" align="alignnone" width="2560"] ঈদে কক্সবাজারে পর্যটকদের উপচে পড়া ভিড়[/caption] মোঃ জাহেদুল ইসলাম, কক্সবাজার ঘুরে
[caption id="attachment_59049" align="aligncenter" width="660"] সড়ক দুর্ঘটনায় মোশাররফ হোসেনের গাড়িবহর" রায়হান নামের এক ছাত্রদলকর্মী নিহত[/caption]কুমিল্লার দাউদকান্দি