, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯

EDITOR

সাতকানিয়ায় সড়কে পানি, বান্দরবানের সাথে সড়ক যোগাযোগ বন্ধ

প্রকাশ: ২০১৮-০৬-১২ ১৪:২৬:৫৩ || আপডেট: ২০১৮-০৬-১২ ১৪:২৮:২১

Spread the love
সাতকানিয়ায় সড়কে পানি, বান্দরবানের সাথে সড়ক যোগাযোগ বন্ধ

আরটিএমনিউজ২৪ডটকম: সাতকানিয়ার বাজালিয়া এলাকার মাহালিয়ায় বান্দরবান-চট্টগ্রাম সড়কটি পানিতে তলিয়ে গেছে। টানা চারদিন বৃষ্টির পর মঙ্গলবার (১২ জুন) সকালে পাহাড়ি ঢলে সড়কটি ডুবে যায়। ফলে চট্টগ্রামের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এদিকে গতকাল সোমবার ডুবে যাওয়া রাঙামাটি-বান্দরবান সড়কটি এখনও বন্ধ আছে। সোমবার সকাল থেকে কোনও যানবাহন চলাচল করতে পারছে না। তবে অনেকেই নৌকা দিয়ে ডুবে যাওয়া অংশ পার হয়ে রাঙামাটি, বাংগালহালিয়া ও ডলু পাড়াসহ বিভিন্ন এলাকায় যাচ্ছেন। এছাড়া টানা বর্ষণের কারণে বান্দরবানের নিম্নাঞ্চলগুলোও ধীরে ধীরে প্লাবিত হচ্ছে।

গত শনিবার (৯ জুন) বিকাল থেকে টানা বৃষ্টি হচ্ছে বান্দরবানে। এদিকে ভারী বর্ষণের কারণে জেলা শহর ও আশেপাশের কয়েকটি এলাকায় ছোটখাট পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লামা উপজেলা বাজারে পানি উঠেছে।

প্রশাসন সূত্রে জানা যায়, গত দুইদিন ধরে বান্দরবান শহর ও আশপাশের এলাকাগুলোতে পাহাড়ের পাদদেশের বাসিন্দাদের সরে যেতে প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। তাছাড়া জেলার সাতটি উপজেলায় সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহম্মেদ বলেন, ‘মঙ্গলবার সকালে প্রধান সড়কটি ডুবে গেছে। এই সড়কটি উঁচু করার জন্য একটি প্ল্যানিং ঢাকায় পাঠানো হয়েছে। এটার অনুমোদন হয়ে গেলে আগামী বর্ষার আগেই সড়ক উঁচু করার কাজ শুরু করবেন।’

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন জানান, প্রতিটি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিংসহ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাহাড়ি এলাকা থেকে লোকজনকে সরে যেতে বেশ কিছু উদ্যোগও নেওয়া হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রামের লোহাগাড়ার নির্বাহী অফিসার (ইউএনও) আবু আসলামের বিরুদ্ধে গৃহায়ন প্রকল্পে ১৬৪টি ঘরে প্রায় অর্ধকোটি টাকার
চট্টগ্রামঃ নগরীতে প্রাইভেট কারে চড়ে একের পর এক চুরি করা চক্রের মূল হোতা আটক ও  চুরিকৃত
চট্টগ্রামের বাঁশখালি আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের বক্তব্য। যেখানে তিনি দলের সাধারণ সম্পাদক
চট্টগ্রামঃ নগরীর বাদুরতলা থেকে অত্যাধুনিক একটি এসএমজি (সাবমেশিন গান)সহ ওয়াহিদুল ইসলাম সোহেল নামে এক ব্যক্তিকে
কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। চট্টগ্রামের মাইজভান্ডার

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত