, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮

EDITOR

সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাবার্ষিকীতে তারুণ্যের উৎসব

প্রকাশ: ২০১৮-০৬-০৫ ২২:২৪:২৬ || আপডেট: ২০১৮-০৬-০৫ ২২:৩০:৩৫

Spread the love
সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের সদস্যদের সাথে আরটিএমনিউজ২৪ডটকম’র ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ জাহেদুল ইসলাম।

আরটিএমনিউজ২৪ডটকম, সাতকানিয়া: বিকেল সাড়ে ৫টা। উৎসব আমেজ পুরো হোটেল জুড়ে। কারো কারো পরনে লাল, সবুজ রঙের বিশেষ ইউনিফর্ম। সকলের চোখে মুখেই আনন্দের ঝিলিক। বিভিন্ন বয়সের তরুণের পদচারণায় সরব হয়ে উঠছে হোটেল প্রাঙ্গণ। এদের সকলের পরিচয় ‘এরা রক্তের ফেরিওয়ালা’। সাতকানিয়া ব্লাড ব্যাংকের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তদাতা ও স্বেচ্ছাসেবী ৫টি সংগঠনের সদস্যদের মিলনমেলা বসে সাতকানিয়ার কেরানীহাট হক টাওয়ার আল-মক্কা হোটেলে।

সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল/ ছবি: অতিথিরা

এ উপলক্ষে মঙ্গলবার (৫ জুন) আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে সেচ্ছাসেবী সংগঠন সাতকানিয়া ব্লাড ব্যাংক।

অনুষ্ঠানে রাজনৈতিক-সামাজিক পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাতকানিয়া ব্লাড ব্যাংক-এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত। তাদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষ রোগী। ভবিষ্যতে আমরা গর্ব করে বলতে পারব রক্তের অভাবে বাংলাদেশে আর কোন মানুষ মারা যাচ্ছে না।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, যুব সমাজকে নিয়ে যখন উদ্বেগ আর উৎকন্ঠা চারপাশে, এই সময়ে এক ঝাঁক তরুণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। মানুষের জীবন বাঁচাতে রক্তের যোগান দিয়ে চলেছে। আমরা আশাবাদী ভবিষ্যতে এই তরুণরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে। আগামীর সুুন্দর পৃথিবী রচিত হবে তাদের হাত ধরেই।

প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোঃ শাহজাহানের সঞ্চালিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ খোরশেদ আলম (হৃদয়) বলেন, ২০১৭ সালের ৫ জুন সাতকানিয়া ব্লাড ব্যাংকের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। গত ১ বছরে রক্ত চেয়ে আমাদের কাছে কেউ বিফল হয়েছেন এমন নজির নেই। এই ধারা অব্যাহত রাখতে আমরা সদা প্রস্তুত।

অনুষ্ঠানে সাতকানিয়া ব্লাড ডোনার্স এসোসিয়েশন, কিল্লার আন্দর ব্লাড ব্যাংক, আজিজনগর ব্লাড ব্যাংক ও Whistle Bloodlink এর সদস্যরা ছাড়াও সাতকানিয়া ব্লাড ব্যাংকের কার্যকরী সদস্য নোমান সিকদার, মোঃ সাকিব, খোরশেদ আলী, ইউনুছ নূরী, সজিবুল আজম শিফু, সাইফুল ইসলাম সুমন, আরিফুল আলম হিরু, সাইফুল ইসলাম, মামুনুর রশিদ সাগর, মোঃ তৌহিদ ও মোঃ রেজাউল উপস্থিত ছিলেন।

আবদুল্লাহ মামুন, ঢাকাঃ ছাত্র সংগঠক ও তরুণ সমাজসেবক হিসেবে “মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী সম্মননা
ছবি, রায়হান সিকদার। লোহাগাড়াঃ বায়তুশ শরফ আন্জুমানে ইত্তেহাদ বাংলাদেশ কর্তৃক পবিত্র
[caption id="attachment_69898" align="alignnone" width="1548"] হৃদয়ে দিয়াকুল'র সাধারণ সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত চন্দনাইশের দোহাজারী পৌরসভার শিক্ষা,
চট্টগ্রাম: অফিসে বিস্ফোরণ এবং ককটেল উদ্ধারের ঘটনায় চট্টগ্রাম নগর ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারিসহ ৮৭ জনের বিরুদ্ধে মামলা

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত