, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

admin admin

পলাশবাড়ীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে ১৬ বাস যাত্রী নিহত

প্রকাশ: ২০১৮-০৬-২৩ ১৩:০৮:২৭ || আপডেট: ২০১৮-০৬-২৩ ১৩:০৮:২৭

Spread the love

পলাশবাড়ীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে ১৬ বাস যাত্রী নিহত
পলাশবাড়ী উপজেলায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে ১৬ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ৩০ যাত্রী। দুর্ঘটনাকবলিত বাসটি দ্বিখণ্ডিত হয়ে উল্টে যাওয়ায় বহু হতাহতের ঘটনা ঘটেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার ভোর ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কে উপজেলা সদরের বাঁশকাটা-ব্র্যাক মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-ঠিকানা জানা যায়নি। হতাহতদের অধিকাংশের বাড়ি ঠাকুরগাঁও, নীলফামারী ও রানীশংকল এলাকায়।

পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম জানান, অর্ধশতাধিক যাত্রী নিয়ে আলম এন্টারপ্রাইজ নামে যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৬৪২২) ঢাকা থেকে ঠাকুরগাঁও যাচ্ছিল। বাসটি ভোর ৫টার দিকে সদরের বাঁশকাটা-ব্র্যাক মোড় এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারায়। এ সময় বাসটি মহাসড়কের পাশে পর পর দুটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দ্বিখণ্ডিত হয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৮ জন ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮ জনের মৃত্যু হয়। আহত হন অন্তত ৩০ যাত্রী। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খবর পেয়ে গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও পীরগঞ্জ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট উদ্ধার তৎপরতা চালায়। এ সময় বাসের নিচ থেকে ৮টি লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় নিহত ১৬টি লাশ হাইওয়ে পুলিশের তত্ত্বাবধানে রয়েছে। নিহতদের পরিচয় ও লাশ হন্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন।

তবে দুর্ঘটনাকবলিত বাসটি দ্বিখণ্ডিত হয়ে উল্টে যাওয়ায় বহু হতাহতের ঘটনা ঘটে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে বলে জানান ওসি।
এদিকে এ ঘটনার পর জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান ঘোষণা করা হয়। সুত্র: যুগান্তর।

Logo-orginal