, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

মাদকের তালিকার ১ নম্বরে থাকা বদি সৌদি আরবে সেলফি তুলছে, অন্যরা ‘বন্দুকযুদ্ধে’ মরছে

প্রকাশ: ২০১৮-০৬-১৩ ০১:৪১:১৮ || আপডেট: ২০১৮-০৬-১৩ ০১:৪১:১৮

Spread the love

মাদকের তালিকার ১ নম্বরে থাকা বদি সৌদি আরবে সেলফি তুলছে, অন্যরা ‘বন্দুকযুদ্ধে’ মরছে
বেশ কয়েকদিন ধরে বিভিন্ন সংস্থার করা তালিকা অনুযায়ী সারাদেশে চলছে মাদক বিরোধী অভিযান। ইতোমধ্যে এ অভিযানে মৃতের সংখ্যা দেড়শত পার করতে চলছে।

প্রধানমন্ত্রী, র‍্যাব, পুলিশ যে ‘নিখুঁত’ তালিকার ভিত্তিতে অভিযান ‘বন্দুকযুদ্ধে’র কথা বলছেন, সেই তালিকা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এবং সড়ক ও সেতুমন্ত্রীও সন্দেহ- সংশয়মুক্ত নন।

দীর্ঘ অনুসন্ধান করে যে তালিকা করা হয়েছে, তাতে শীর্ষ স্থানে রয়েছে কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির নাম। এছাড়া তালিকার ৫ নম্বরে থাকা মং মং সেন, ৬ নম্বরে থাকা মুজিবুর রহমান, ৭ নম্বরে থাকা শুক্কুর, এরা বদির ভাই- আত্মীয়। অভিযানের প্রথম সপ্তাহ পর্যন্ত তারা প্রকাশ্যে টেকনাফেই ছিল। বিষয়টি কি এমন যে, বদির মত তাদের নামও তথ্য-প্রমাণের ভিত্তিতে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি? কারণ প্রকাশ্যে থাকা অবস্থায় তাদের বিরুদ্ধে অভিযান চালাতে দেখা যায়নি। তালিকার ১ নম্বরে থাকা বদি সৌদি আরবে গিয়ে সেলফি পোস্ট দিচ্ছে…আর ‘বন্দুকযুদ্ধে’ মৃত্যুর সংখ্যা ১৪২ ছাড়িয়ে গেছে…

‘প্রমাণ ছাড়া’ কারও নাম যদি তালিকার এক নম্বরে স্থান পেতে পারে, নিচের দিকের মাদক চোরাচালানিদের বাহক বা বিক্রেতাদের নাম প্রমাণের ভিত্তিতে তালিকায় স্থান পেয়েছে, তা কী বিশ্বাসযোগ্য?

সূত্র: সাপ্তাহিক পত্রিকার সম্পাদক গোলাম মোর্তোজার ফেসবুক টাইমলাইন এবং ডেইল স্টার থেকে নেওয়া।

Logo-orginal