, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Avatar rtm

শেষ ম্যাচে আর্জেন্টিনা-ব্রাজিল জিতলে বা হারলে বা ড্র করলে কী হবে?

প্রকাশ: ২০১৮-০৬-২৩ ২১:৩২:২১ || আপডেট: ২০১৮-০৬-২৩ ২১:৩৫:২৬

Spread the love
শেষ ম্যাচে আর্জেন্টিনা-ব্রাজিল জিতলে বা হারলে বা ড্র করলে কী হবে?

আরটিএমনিউজ২৪ডটকম, স্পোর্টস ডেস্ক: শেষ ম্যাচে আর্জেন্টিনা-ব্রাজিল জিতলে বা হারলে বা ড্র করলে কী হবে? শেষ ম্যাচে জিতলেও পরের পর্বে অনিশ্চিত আর্জেন্টিনা তবে হারলেও সম্ভাবনা আছে ব্রাজিলের আর ড্র হলে তো মহাবিপদ। কেননা দুটো ম্যাচ খেলে ব্রাজিল এই মুহূর্তে ৪ পয়েন্টে রয়েছে। পরের ম্যাচ সার্বিয়ার বিরুদ্ধে। সার্বিয়ার ৩ পয়েন্ট। ব্রাজিল সার্বিয়ার বিরুদ্ধে জিতলে ৬ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাবে। যদি ড্র করে ৫ পয়েন্ট হবে ব্রাজিলের। আর সার্বিয়া যদি জেতে তা হলে ৬ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে ব্রাজিলের হবে ৫ পয়েন্ট।

‘ই’ গ্রুপে সুইজারল্যান্ডও ৪ পয়েন্টে দাঁড়িয়ে। কোস্টারিকার সঙ্গে ড্র করলে ৫ পয়েন্ট হবে। যদি সুইত্জারল্যান্ড জেতে তা হলে ৭ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাবে। সে ক্ষেত্রে সার্বিয়া ও সুইজারল্যান্ড পরবর্তী পর্যায়ে যাবে, ব্রাজিল ছিটকে যাবে।

এই গ্রুপে সুইজারল্যান্ডও ৪ পয়েন্টে দাঁড়িয়ে। কোস্টারিকার সঙ্গে ড্র করলে ৫ পয়েন্ট হবে। যদি সুইত্জারল্যান্ড জেতে তা হলে ৭ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাবে। সে ক্ষেত্রে সার্বিয়া ও সুইজারল্যান্ড পরবর্তী পর্যায়ে যাবে, ব্রাজিল ছিটকে যাবে।

দুটো ম্যাচ খেলে ব্রাজিল এই মুহূর্তে ৪ পয়েন্টে রয়েছে। পরের ম্যাচ সার্বিয়ার বিরুদ্ধে। সার্বিয়ার ৩ পয়েন্ট। ব্রাজিল সার্বিয়ার বিরুদ্ধে জিতলে ৬ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাবে। যদি ড্র করে ৫ পয়েন্ট হবে ব্রাজিলের। আর সার্বিয়া যদি জেতে তা হলে ৬ পয়েন্ট হবে। সে ক্ষেত্রে ব্রাজিলের হবে ৫ পয়েন্ট।

আইসল্যান্ড ও আর্জেন্টিনা দু’দলই যদি জেতে এবং দু’দলেরই গোল-পার্থক্য সমান হয়, তা হলে দেখা হবে কে কত গোল করেছে। সেই সংখ্যাও সমান হলে বিচার্য, কারা কম কার্ড দেখেছে।

যদি আইসল্যান্ড ১ গোলে হারায় ক্রোয়েশিয়াকে, তা হলে নাইজেরিয়াকে হারাতে হবে ৪ গোলের ব্যবধানে।

শেষ ম্যাচে যদি ক্রোয়েশিয়া হারায় আইসল্যান্ডকে, আর আর্জেন্টিনা জেতে নাইজিরিয়ার বিরুদ্ধে, তা হলে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থাকবে ক্রোয়েশিয়া। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় হয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে যাবে আর্জেন্টিনা।

যদি আইসল্যান্ড বনাম ক্রোয়েশিয়া ম্যাচ ড্র হয়, আর মেসিরা হারান নাইজেরিয়াকে, তা হলেও ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় হবে আর্জেন্টিনা।

Logo-orginal