, রোববার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

admin

ওয়েস্ট ইন্ডিজ সফরে অনন্য রেকর্ড তামিমের

প্রকাশ: ২০১৮-০৭-২৩ ১১:৫৯:১৩ || আপডেট: ২০১৮-০৭-২৩ ১১:৫৯:১৩

Spread the love

ওয়েস্ট ইন্ডিজ সফরে অনন্য রেকর্ড তামিমের
ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে হারের লজ্জা তামিম-সাকিব কিছুটা হলেও ঢেকে দিলেন ২০৭ রানের পার্টনারশীপ দিয়ে। গড়লেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নতুন পার্টনারশীপ। ১ম, ২য়, ৩য় ও ৪র্থ উইকেটে জুটির এতো দিনের গড়া রেকর্ড পার্টনারশীপ ভেঙ্গে দিল দুই তারকার পার্টনারশীপ। সঙ্গে তামিমের ১৩০ রানে ওপেনার হিসেবে অপরাজিত থাকার দ্বিতীয় ইতিহাস বাংলাদেশের ক্রিকেটে।

তবে সাকিব আর ১৭টি রান টিকে থাকলে তার নিজের ৮ম সেঞ্চুরির পাশাপাশি বাংলাদেশ দলের ২২৪ রানের যেকোন উইকেটে শীর্ষ রানের পার্টনারশীপটা ভেঙ্গে যেত। ওয়েস্ট ইন্ডিজকে বাংলাদেশ ২৮০ রানের টার্গেট দিয়েছে মুলত তামিম-সাকিবের ব্যাটিংয়ে ভর করেই। ওপেনিং করতে নামা তামিম টিকে থাকলেন শেষ অবদি অপরাজিত ব্যাটসম্যান হিসেবে। ওপেনিং করতে নেমে শেষ পর্যন্ত টিকে থাকার ইতিহাসে বাংলাদেশে দ্বিতীয় ওপেনার তামিম। প্রথমটি ১৯৮৫ সালে, করেছিলেন বাংলাদেশে সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম পাকিস্তানের বিপক্ষে শারজার উইকেটে।

প্রোভিডেন্স স্টেডিয়ামের ২২ গজি উইকেটে ওয়ানডে সিরিজের ১ম ম্যাচে আজ ওপেনার এনামুল হক ১.৩ ওভারে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেবার পর থেকে ৪৪.৩ ওভার পর্যন্ত দলের রানের চাকা সচল রাখলেন তামিম-সাকিবের ব্যাট।

১৮০তম ওয়ানডে খেলতে নামা তামিম ১৪৬ বলে করলেন নিজের ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি আর সাকিব ১৮৬তম ওয়ানডে খেলতে নেমে মিস করলেন ৮ম সেঞ্চুরি। বাংলাদেশে ক্রিকেট দলের যেকোন উইকেট পার্টনারশীপে এটা ২০৭ রান দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড পার্টনারশীপ। সেঞ্চুরির করার পথে তামিম দুই বার জীবন পেলেও সাকিবের সেঞ্চুরিটি ছিল নিখুঁত। ১৬০ বলে ১০টি বাউন্ডারি আর ২টি ছক্ক দিয়ে তামিম ১৩০ রানে অপরাজিত।

১৯৯৯ সালে ওপেনিং জুটিতে শাহরিয়ার হোসেন ও মেহেরাব হোসেন অপি করেছিলেন ১৭০, দ্বিতীয় উইকেট জুটিতে ২০১৮ সালে তামিম-সাকিব জুটির করলেন ২০৭, তৃতীয় উইকেট জুটিতে মিরপুরে ২০১৫ সালে তামিম-মুশফিক করেছিলেন ১৭৮, ২০০৬ সালে ফতুল্লার উইকেটে হাবিবুল বাশার ও রাজিন সালেহ করেছিলেন ১৭৫।

আর যেকোন উইকেট জুটিতে শীর্ষে সাকিব-মাহমুদুল্লাহ গড়া ২২৪ রান কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৭ সালে গড়া ২২৪ রান এখন যেকোন উইকেট জুটিতে সর্বোচ্চ রানের পার্টনাশীপ।#নয়া দিগন্ত।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক
লক্ষ্য মাত্র ২২৭ রানের। আগের ম্যাচে ২৩২ রানের লক্ষ্য কিউইরা পার হয়ে গিয়েছিল ৪৪.৩ ওভারে।
সুজন দাশ, লোহাগাড়া, চট্টগ্রাম: ক্রীড়াই শক্তি, ক্রীড়াই আনন্দ এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে এক দল
ক্রীড়া ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় সফরকারীরা বাংলাদেশ। টাইগারদের দেওয়া
নেপিয়ারে টস জিতে ব্যাট করতে নেমে দুই পেসার ম্যাট হেনরি আর ট্রেন্ট বোল্টের তোপের মুখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত