, রোববার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

admin

দ্রুততম হাজার রানের রেকর্ড গড়ল তরুণ পাকিস্তানী ফখর জামান

প্রকাশ: ২০১৮-০৭-২২ ১৪:১৬:০৫ || আপডেট: ২০১৮-০৭-২২ ১৪:১৬:০৫

Spread the love

ছবি, সংগৃহীত।
দ্রুততম হাজার রানের রেকর্ড গড়ল তরুণ পাকিস্তানী ফখর জামান
রেকর্ড গড়ার জন্য তার প্রয়োজন ছিল মাত্র ২০ রান। জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চম ওয়ানডেতে সেই লক্ষ্যে পৌঁছেছেন পাকিস্তানের হার্ড হিটার ফখর জামান। বাউন্ডারি হাকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের হাজার রান পূর্ণ করলেন তিনি। এর ফলে দ্রুততম হাজার রানের রেকর্ডও গড়লেন এই তরুণ পাকিস্তানী।

সিরিজের আগের ওয়ানডে ম্যাচগুলোতেও দুর্দান্ত ছিলেন ফখর জামান। উদ্বোধনী জুটিতে বিশ্বরেকর্ড ও পাকিস্তানের পক্ষে প্রথম ওয়ানডে ডাবল সেঞ্চুরি করার পাশাপাশি আজ গড়লেন আরেকটি রেকর্ড। এর ফলে তিনি পেছনে ফেললেন ক্যারিবীয় কিংবদন্তী স্যার ভিভ রিচার্ডসকে।

১৯৮০ সালে ওয়ানডে ক্যারিয়ারের ২১তম ইনিংসে ভিভ পুরণ করেন এক হাজার রানের মাইলফলক। ফখর ১৮ ম্যাচে ১৮ ইনিংসেই প্রবেশ করেছেন হাজারি ক্লাবে।

উল্লেখ্য, ৩৮ বছর ধরে বেশ কয়েকজন ব্যাটসম্যানই ভিভ রিচার্ডসের রেকর্ডটি দখলে নেয়ার চেষ্টা করেছেন। কিন্তু কেউ পারেননি। তবে তার পাশে বসেছেন কয়েকজন। তারা হলেন ইংল্যান্ডের কেভিন পিটারসন, জনাথন ট্রট, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও পাকিস্তানের বাবর আজম। এরা ২১তম ওয়ানডে ইনিংসে হাজার রান পূর্ণ করেছেন। তাই এই চারজনই রেকর্ডের খাতায় বসেছেন ভিভের পাশে। কিন্তু আজ ফখর জামান এই পাঁচজনকে টপকে রেকর্ডটি নিজের করে নিয়েছেন। সুত্রঃ নয়া দিগন্ত।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক
লক্ষ্য মাত্র ২২৭ রানের। আগের ম্যাচে ২৩২ রানের লক্ষ্য কিউইরা পার হয়ে গিয়েছিল ৪৪.৩ ওভারে।
সুজন দাশ, লোহাগাড়া, চট্টগ্রাম: ক্রীড়াই শক্তি, ক্রীড়াই আনন্দ এই মূল মন্ত্রে উজ্জীবিত হয়ে এক দল
ক্রীড়া ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় সফরকারীরা বাংলাদেশ। টাইগারদের দেওয়া
নেপিয়ারে টস জিতে ব্যাট করতে নেমে দুই পেসার ম্যাট হেনরি আর ট্রেন্ট বোল্টের তোপের মুখে

Logo-orginal

আর টি এম মিডিয়া কর্তৃক প্রকাশিত