, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

নিজেদের ভুল ঢাকতে হাসপাতালে ধর্মঘট ডাকা আরো বড় অন্যায় : হাইকোর্ট

প্রকাশ: ২০১৮-০৭-০৯ ১৬:৪১:৪৯ || আপডেট: ২০১৮-০৭-০৯ ১৬:৪১:৪৯

Spread the love

নিজেদের ভুল ঢাকতে হাসপাতালে ধর্মঘট ডাকা আরো বড় অন্যায় : হাইকোর্ট
নিজেদের ভুল ঢাকতে হাসপাতালে ধর্মঘট ডাকাকে আরো বড় অন্যায় বলে মন্তব্য করেছেন আদালত। বলেছেন, চিকিৎসকদের অবহেলা থাকলে যথাযথ শাস্তি হওয়া উচিত।

সংবাদপত্রে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শিশু মৃত্যু এবং এর প্রেক্ষিতে নগরীর বেসরকারি হাসপাতালগুলোতে মালিক ও চিকিৎসকদের ডাকা ধর্মঘটের ঘটনার প্রতি দৃষ্টি আকর্ষণ করে আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে উদ্দশ্যে করে এ মন্তব্য করেন হাইকোর্ট।

এসময় স্বাস্থ্য অধিদপ্তর থাকতে চট্টগ্রামে কেন র‌্যাব’কে দিয়ে অভিযান চালাতে হবে বলেও প্রশ্ন তুলেন আদালত।

আদালত আরও বলেন, দেশের বেসরকারি হাসপাতালগুলোর পাবলিক পারসেপশন ভালো না। চিকিৎসকদের ব্যবহারও ভালো না। চিকিৎসাকরা মনোযোগী না হলে রোগীরা বাইরে চিকিৎসার জন্য চলে যায়। এটার জন্য অনেক বৈদেশিক মুদ্রা বিদেশে চলে যাচ্ছে। ডাক্তারি পেশা দুর্বত্তের পেশায় পরিণত হচ্ছে বলেও মন্তব্য করেন আদালত।

এসময় হাসপাতাল-ক্লিনিক বন্ধ করে দেয়ায় তিনি নিজেও উদ্বিগ্ন বলে আদালতকে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। তিনি বলেন, পরিস্থিতি দ্রুত সমাধানের ব্যবস্থা নেয়া হচ্ছে।

প্রসঙ্গত, গলাব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়া দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার রুবেল খানের আড়াই বছর বয়সী শিশুকন্যা রাইফা পর দিন শুক্রবার রাতে মারা যায়।

এরপর স্বাস্থ্য অধিদফতরের তদন্ত কমিটি তদন্ত করে তিন জন চিকিৎসকের অবহেলার প্রমাণ পেলে তাদেরকে চাকুরিচ্যুত করার সুপারিশ করে। একই সাথে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ করে তদন্ত কমিটি। এরই ধারাবাহিকতায় গতকাল রোববার র‌্যাব ম্যাক্স হাসপাতালে অভিযান চালায়। এর প্রতিবাদে চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতালে ধর্মঘটের ডাক দেন মালিকরা। তাতে সংহতি জানায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন।
সুত্র: যমুনা টিভি।

Logo-orginal